মঙ্গলবার  ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ  |  ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ  |  ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

৪৯৮ রান তুলে ওয়ানডেতে নতুন বিশ্বরেকর্ড ইংল্যান্ডের

দেশের মাটিতে ইংল্যান্ডের মূল দল যখন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে, তখন তাদের আরেকটি দল আছে নেদারল্যান্ডস সফরে। সেখানে সিরিজের প্রথম ওয়ানডেতেই তারা করেছে ৪ উইকেটে ৪৯৮ রান। যা ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ স্কোর। সেঞ্চুরি করেছেন তিন ব্যাটার।এর আগের সর্বোচ্চ স্কোরের রেকর্ডও (৪৮১ রান) ইংল্যান্ডের ছিল।  এবার তারা নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙে দিয়েছে।

 

আজ শুক্রবার আমসটেলভেনের ভিআরএ গ্রাউন্ডে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। এই সিদ্ধান্তটাই হয়তো তাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। যদিও ইংল্যান্ডের শুরুটা অন্য কিছুর ইঙ্গিত দিয়েছিল। দলীয় মাত্র ১ রানে বোল্ড হয়ে যান জেসন রয় (১)। এরপর তৈরি হয় ইতিহাসের। অপর ওপেনার ফিল সাল্ট আর তিনে নামা ডেভিড মালান গড়ে ২২২ রানের দুর্দান্ত জুটি। সাল্ট ৯৩ বলে ১৪ চার ৩ ছক্কায় ১২২ আর মালান ১০৯ বলে ৯ চার ৩ ছক্কায় করেন ১২৫ রান।

চার নম্বরে নামা জস বাটলারও কম যাননি। বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ৭০ বলে খেলছেন ১৬২ রানের মারকাটারি ইনিংস। তার অপরাজিত ইনিংসটিতে ছিল ৭টি চার এবং ১৪টি ছক্কার মার! ডেভিড মালানের সঙ্গে তার জুটি ছিল ১৮৪ রানের। যা এসেছে মাত্র ৯০ বলে। এছাড়া লিয়াম লিভিংস্টোনের সঙ্গেও তিনি ৯১* রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। লিভিংস্টোন মাত্র ২২ বলে ৬টি করে চার-ছক্কায় ৬৬* রানে অপরাজিত থাকেন।

২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে নটিংহ্যামে ৬ উইকেটে ৪৮১ রান করেছিল ইংল্যান্ড। সেটাই এতদিন ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় স্কোর ছিল। এই ফরম্যাটে তৃতীয় সর্বোচ্চ ৪৪৪ রানও ইংল্যান্ডের। ২০১৬ সালে সেই নটিংহ্যামেই পাকিস্তানের বিপক্ষে তারা এই স্কোর গড়েছিল।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com