শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

১২ হাজার রান, ৬০০ উইকেট; বিশ্বসেরাকে ডাকছে রেকর্ডের এভারেস্ট

তার নামই হয়ে গেছে ‘সাকিব রেকর্ড আল হাসান’। তার মাঠে নামা মানেই রেকর্ডে নাম লেখানো। কখনো ব্যাট হাতে, কখনো বল হাতে আবার কখনো দুটো মিলে। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি এতসব রেকর্ড গড়েছেন, নিকট ভবিষ্যতে কেউ সেগুলো ছুঁতে পারে কি-না সন্দেহ। চলতি নিউজিল্যান্ড সিরিজেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব এমন কিছু রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন যা অনন্য। এ জন্য দরকার মাত্র ২ উইকেট।

টি-টোয়েন্টিতে ৮৬ ম্যাচে সাকিবের শিকার ১০৬ উইকেট। আরেকটি উইকেট পেলেই তিনি ছুঁয়ে ফেলবেন শ্রীলঙ্কার গতিদানব লাসিথ মালিঙ্গাকে। আর দুই উইকেট পেলে তিনি হয়ে যাবেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেটের মালিক। ৯৯ উইকেট নিয়ে তিন নম্বরে আছেন কিউই পেসার টিম সাউদি। দুই উইকেট নিলে শুধু সর্বোচ্চ উইকেট শিকারের চূড়ায় ওঠাই নয়; আরো একটি বিশ্বরেকর্ড গড়বেন সাকিব। যা এর আগে কেউ গড়তে পারেনি!

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের রানসংখ্যা ১২ হাজার ২৮৮। আর উইকেটসংখ্যা ৫৯৮। আর মাত্র দুই উইকেট পেলেই তিনি হয়ে যাবেন ১২ হাজার আন্তর্জাতিক রান আর ৬০০ আন্তর্জাতিক উইকেটের মালিক! বিশ্বের আর কোনো ক্রিকেটার এর ধারেকাছেও নেই। দ্বিতীয় স্থানে থাকা ভারতের কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেবের আন্তর্জাতিক শিকার ৬৮৭ উইকেট হলেও রান মাত্র ৯ হাজার ৩১। সেই সঙ্গে তিনি হবেন বিশ্বের ২৩তম বোলার আর দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ৬০০ উইকেট শিকারি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com