সোমবার  ১৮ই নভেম্বর, ২০১৯ ইং  |  ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

হামলা চালাচ্ছে ৭১ এর পরাজিত শক্তি : স্বরাষ্ট্রমন্ত্রী

“৭১ এর পরাজিত শক্তি এ দেশে আইএস, জেএমবি, হরকাতুল জিহাদ, হামজা ব্রিগেডসহ বিভিন্ন জঙ্গি সংগঠনের নাম ব্যবহার করে হামলা চালাচ্ছে। কারা এসব অপকর্মের অর্থদাতা, কারা তাদের ইন্ধন দিচ্ছে- তা আমাদের হাতে চলে এসেছে।”

আজ শুক্রবার সন্ধ্যায় সাভার সরকারি কলেজ মাঠে উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত জঙ্গিবাদবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, “দেশের এ মাথা থেকে ও মাথা পর্যন্ত আমরা ঘুরেছি। কোথাও আইএস’র কোনো অস্বিত্ব নেই। রাজধানীর গুলশান ও শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে যে জঙ্গি হামলা করে বিদেশিদের হত্যার ঘটনা ঘটেছে, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তা সাহসিকতার সঙ্গে মোকাবেলা করেছে। আমাদের নিরাপত্তা বাহিনী অত্যন্ত সুদক্ষ, তারা ভয় পায় না। বাংলাদেশে যারা সাম্প্রতিক হামলাগুলো চালিয়েছে তারা এদেশীয় সন্ত্রাসী, তারা ইসলামবিরোধী। তারা কখনো জেএমবি, কখনো হুজি আবার কখনো আনছার উল্লাহ বাংলাটিম। এদেরকে কঠোর হাতে দমন করার উদ্যোগ নিয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকার।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “চক্রান্তকারী ও জঙ্গিদের কাছ থেকে ইসলামকে রক্ষা করতে হবে। বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, “অগ্নি সন্ত্রাসের মাধ্যমে একটি চক্র বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চেয়েছিল। এখন ওই চক্রটি আবার নতুন করে মানুষ হত্যা শুরু করেছে।”
তিনি বলেন, “পৃথিবীর অনেক দেশেই জঙ্গি হামলা হচ্ছে। হামলার পরের দিনই তাদের দেশের সবকিছু খুলে যাচ্ছে। অথচ আমাদের দেশে আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণে অনেক প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়। অনেক অপপ্রচার চালানো হয়।”

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, “বাংলাদেশের উন্নয়নকে থামিয়ে দেওয়ার জন্য, অর্থনৈতিকভাবে পঙ্গু করার জন্য এ হামলা চালানো হচ্ছে।” সমস্ত বিশ্বের জঙ্গিবাদ আর বাংলাদেশের জঙ্গিবাদ এক নয় উল্লেখ করে তিনি বলেন, “এরা আইএস নয়, এরা আল কায়দা নয়, এরা জামায়াত-শিবির। এদের সঙ্গে আন্তর্জাতিক চক্র কাজ করছে যারা ৭১ এর বিরোধিতা করেছিল।”

সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণির সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শফিউর রহমান, আওয়ামী লীগ নেতা মাসুদ চৌধুরী, ফারুক হাসান তুহিন, নূরে আলম সিদ্দিকী নিউটন, সাভার সরকারি কলেজের অধ্যক্ষ ইলিয়াছ খান প্রমুখ।

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি ও কিশোরগঞ্জের শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে এ জঙ্গিবাদবিরোধী সমাবেশ করা হয়। সমাবেশে সাভারের বিভিন্ন স্কুল, কলেজ মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান এবং সংগঠনের কয়েক হাজার মানুষ অংশ নেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com