মঙ্গলবার  ১৮ই মে, ২০২১ ইং  |  ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়ে হাসপাতালে ভর্তি খালেদা

স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়ে হাসপাতালে ভর্তি খালেদা

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিটি স্ক্যানসহ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তাঁকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শে আরো পরীক্ষা-নিরীক্ষার জন্য তাঁকে ভর্তি করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল আছে। আরো পরীক্ষা-নিরীক্ষার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন, তিনি কার্ডিওলজি বিভাগের চিকিৎসক ডা. শাহাবুদ্দিনের তত্ত্বাবধানে ভর্তি হয়েছেন।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার সময় সঙ্গে তাঁর চিকিৎসকদলের সদস্যরা ছিলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহবুব উদ্দিন খোকনসহ কয়েকজন নেতা হাসপাতালে উপস্থিত ছিলেন।

দুই দিন আগে খালেদা জিয়ার চিকিৎসকদলের সদস্য ডা. এফ এম সিদ্দিকী গণমাধ্যমে বলেছিলেন, প্রায় এক বছর আগে বিএসএমএমইউ হাসপাতাল থেকে মুক্তি পেয়ে গুলশানের বাসভবনে অবস্থান করছেন খালেদা জিয়া। করোনার কারণে এই এক বছরের মধ্যে তাঁর বাইরে যাওয়া হয়নি। এখন যেহেতু তিনি করোনা পজিটিভ হয়ে সুস্থ হওয়ার পথে, তাই পুরনো কিছু পরীক্ষার জন্য তাঁকে শিগগিরই কোনো হাসপাতালে নেওয়া হবে।

গত ১৫ এপ্রিল সিটি স্ক্যান করাতে খালেদা জিয়াকে একই হাসপাতালে নেওয়া হয়। তখন সিটি স্ক্যানের প্রতিবেদনে খালেদা জিয়ার ফুসফুসে ন্যূনতম সংক্রমণ পাওয়া যায় বলে চিকিৎসকরা জানিয়েছিলেন। গত ১০ এপ্রিল নমুনা জমা দেওয়ার পর ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ আসে। দ্বিতীয় দফায় করোনার নমুনা জমা দেওয়ার পর ২৫ এপ্রিলের ফলও পজিটিভ আসে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com