বৃহস্পতিবার  ১৭ই অক্টোবর, ২০১৯ ইং  |  ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ  |  ১৭ই সফর, ১৪৪১ হিজরী

সিআইডি হেফাজতে জি কে শামীম

ঠিকাদারী নিয়ন্ত্রণে পটু বহুল আলোচিত যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডির হেফাজতে নেওয়া হয়েছে। সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে তাকে সিআইডিতে নেওয়া হয়। অর্থপাচার সংক্রান্তে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় তাকে সিআইডি জিজ্ঞাসাবাদ করবে।

জি কে শামীমকে গত ২ অক্টোবর আদালত অস্ত্র মামলায় চারদিন ও মানি লন্ডারিং আইনের মামলায় পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন। সেদিন তাকে অস্ত্র আইনের মামলায় র‌্যাব জিজ্ঞাসাবাদের জন্য নেয়। সোমবার তাকে চারদিন জিজ্ঞাসাবাদের পর আদালতে পাঠানো হয়। ঢাকার মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন অস্ত্র মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর তাকে মানি লন্ডারিং মামলায় মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর অনুমতি নিয়ে রিমান্ডে নেওয়া হয়। গত ২৬ সেপ্টেম্বর মানি লন্ডারিং মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার আবু সাঈদ। একই সঙ্গে দশ দিনের রিমান্ডের আবেদন করেন। আ্দালত এই মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডি রিমান্ড আবেদনে আদালতকে জানায়, জি কে শামীম ক্যাসিনো জুয়ার সঙ্গে জড়িত। তিনি অস্ত্রের ভয় দেখিয়ে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানে টেন্ডার ছিনতাই করে ঠিকাদারি কাজ বাগিয়ে নেন। দেহরক্ষীর বিশাল বহর নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে তিনি চাঁদাবাজিও করেন। তিনি বিপুল পরিমান অর্থের মালিক। এসব টাকার উৎস জানতে তাকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। শত শত কোটি টাকা কিভাবে আয় করেছেন, আবার টাকা পাঁচার করেছেন কোথায় তা জানতে হলে তাকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

গ্রেপ্তারের পর শামীমকে এর আগে দুই দফায় অস্ত্র ও মাদক দ্রব্য আইনের মামলায় ২০ দিনের জন্য রিমান্ডে নেওয়া হয়েছিল। গত ২০ সেপ্টেম্বর জি কে শামীমকে তার সাত দেহরক্ষীসহ গুলশান থানাধীন নিকেতনের অফিসে অভিযান চালিয়ে আটক করে র‌্যাব। অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) পাওয়া যায়। জি কে শামীম ও তাঁর দেহরক্ষীদের কাছ থেকে উদ্ধার করা হয় অস্ত্র। এ ঘটনায় জি কে শামীমের নামে তিনটি মামলা হয়।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com