মঙ্গলবার  ১৫ই অক্টোবর, ২০১৯ ইং  |  ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ  |  ১৪ই সফর, ১৪৪১ হিজরী

সারাদেশে বাস ধর্মঘটের হুমকি

পরিবহন মালিক-শ্রমিকরা দক্ষিণাঞ্চলে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট সারাদেশে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়েছেন। শনিবার দুপুরে যশোর বাস মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তারা বলেন, ডাকাতিতে সম্পৃক্ততার মিথ্যা অভিযোগে গ্রেফতার হওয়া সোহাগ পরিবহনের চালক ও সহকারীর মুক্তি দিতে হবে। তা না হলে এই ধর্মঘট দেশব্যাপী ছড়িয়ে দেওয়া হবে।
অনির্দিষ্টকালের ধর্মঘটের চতুর্থ দিনে পরিবহন নেতারা সংবাদ সম্মেলনে  বলেন, আগামী মঙ্গলবারের মধ্যে আটক শ্রমিকদের মুক্তি ও ‘দোষী পুলিশ’ কর্মকর্তাদের বিরুদ্ধে যদি ব্যবস্থা না নেয়া হয় তবে সারা বাংলাদেশে পরিবহন ধর্মঘট ডাকা হবে।
সম্মেলনে খুলনা বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আলী আকবার লিখিত বক্তব্য পড়ে শোনান। পরিবহন ধর্মঘটকে শ্রমিকদের ‘যৌক্তিক আন্দোলন’ দাবি করে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতা আলী আকবার বলেন, এ আন্দোলন থেকে পিছু হটার কোনো সুযোগ নেই। রাজশাহী, বরিশাল ও ঢাকাসহ সব বিভাগের মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা চলছে।
ফরিদপুরের মধুখালীতে বেনাপোলগামী সোহাগ পরিবহনের একটি নৈশকোচে সোমবার রাতে ডাকাতির পর যাত্রীদের অভিযোগে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বাসটির চালক ও তার এক সহকারীকে আটক করে। পরে ডাকাতির মামলায় দু’জনকে গ্রেফতার দেখানো হয়
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com