রবিবার  ২৫শে আগস্ট, ২০১৯ ইং  |  ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

সাকিব এমনি এমনিই নাম্বার ওয়ান হয়নি : আইসিসি

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান মাঠে নামা মানেই রেকর্ডের পর রেকর্ড। রবিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে ২৫০ উইকেট এবং ৫ হাজার রানের যুগলবন্দি রেকর্ড গড়েছেন সাকিব। সনৎ জয়াসুরিয়া, জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তি অল-রাউন্ডারদের ছাড়িয়ে দ্রুততম সময়ে এই মাইলফলক ছোঁয়ার বিশ্বরেকর্ড এখন তার দখলে। এরপর থেকেই প্রংশসার বন্যায় ভাসছেন সাকিব। বিশ্ব তারকাদের পাশাপাশি আইসিসিও সাকিবকে জানিয়েছে শুভেচ্ছা।

সোশ্যাল সাইট টুইটারে সাকিবের ছবি পোস্ট করে আইসিসি লিখেছে, ‘জয়াসুরিয়া ১৩৪৩০ রান/ ৩২৩ উইকেট; ক্যালিস ১১৫৭৯ রান/ ২৭৩ উইকেট; আফ্রিদি ৮০৬৪ রান/ ৩৯৫ উইকেট, সাকিব ৫৭৯২ রান/ ২৫০ উইকেট; আব্দুর রাজ্জাক ৫০৮০/২৬৯ উইকেট। সে (সাকিব) এমনি এমনিই বিশ্বের নাম্বার ওয়ান অল-রাউন্ডার হয়নি। আজ থেকে সাকিব এই যুগলবন্দি ক্লাবের সদস্য হয়ে গেছেন; যে ক্লাবে ইতিহাসের মাত্র ৫ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন!’

আইসিসির এই টুইট শেয়ার করেছেন সাকিবের আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদের কোচ টম মুডি। টুইটারের মাধ্যমে হাই প্রোফাইল এই কোচ সাকিবকে অভিনন্দন জানিয়ছেন। সাকিবও তার টুইটের জবাব দিয়েছেন ধন্যবাদ দিয়ে। সানরাইজার্স হায়দরাবাদ তাদের সোশ্যাল পেইজে সাকিবের পারফর্মেন্সের আপডেট দিয়ে গেছে নিয়মিত। ২৫০ উইকেট প্রাপ্তির পর জানিয়েছে অভিনন্দন।

মাত্র ১৯৯ ম্যাচেই ৫ হাজার রান ও ২৫০ উইকেটের ‘ডাবল’ স্পর্শ করলেন অলরাউন্ডার সাকিব। ওয়ানডে ইতিহাসে তিনি সবার চেয়ে কম ম্যাচ খেলে এই রেকর্ড গড়লেন। এর আগে যে চারজন ক্রিকেটার এই রেকর্ড গড়েছেন তাদের মধ্যে ২৫৮ ম্যাচে পাকিস্তানের আবদুল রাজ্জাক; আফ্রিদি করেছিলেন ২৭৩ ম্যাচে, ক্যালিস ২৯৬ ম্যাচে ও জয়াসুরিয়া করেছিলেন ৩০৪ ম্যাচে এই রেকর্ড গড়েছিলেন।

ICC

@ICC

Jayasuriya: 13430 runs / 323 wickets
Kallis: 11579 / 273
Afridi: 8064 / 395
Shakib: 5792* / 250* 👈
Abdul Razzaq: 5080 / 269

He’s not the No.1 all-rounder for nothing! Earlier today, Shakib became one of only five players to do the double of 5000 runs and 250 wickets!

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com