সোমবার  ২রা আগস্ট, ২০২১ ইং  |  ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

‘সাকিবের মতো ক্রিকেটার যে কোনো ম্যাচে জ্বলে উঠতে পারে’

বিশ্বের সেরা অল-রাউন্ডারটি বাংলাদেশের। তিনি সাকিব আল হাসান। যাকে যে কোনো দলই লুফে নিতে চায়। কিন্তু গত কিছুদিন ধরে তিনি ফর্মে নেই। বিশেষ করে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর। সর্বশেষ গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাঠে তিন ম্যাচে ব্যাটে হাতে তিনি করতে পারেন কেবল ১৯ রান। উইকেট নেন ৩টি। ডিপিএলেও ভালো করতে পারেননি। ৮ ম্যাচে মাত্র ১০০ রানের পাশপাশি উইকেট নেন ৮টি। তাকে নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষ আশাবাদী বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘আমি সবসময় আশাবাদী থাকি। আমার কাছে মনে হয়, এই লেভেলের ক্রিকেটাররা যে কোনো ম্যাচে, যে কোনো পর্যায়ে ঘুরে দাঁড়াতে পারবে। সেটা ব্যাটিংয়ে হোক বা বোলিংয়ে। আন্তর্জাতিক পর্যায়ে যে কোনো ক্রিকেটারকেই ওঠা-নামার ভেতর দিয়ে যেতে হয়। এটা খুবই স্বাভাবিক। তার ওপর বিশ্বাস রেখে যেতে হবে আমাদের। আমি নিশ্চিত, আজ-কাল বা যত দ্রুত সম্ভব, সে রান করবে ও উইকেট নেবে। সে এই ধরনেরই ক্রিকেটার।’

জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের রেকর্ড দুর্দান্ত। ওয়ানডেতে ৪৫ ম্যাচে তিন সেঞ্চুরিতে ৪০.১১ গড়ে ১৪০৪ রান করেছেন। উইকেট নিয়েছেন ৭৪টি। তবে একমাত্র টেস্টে প্রথম ইনিংসে করেন ৩ রান। বল হাতে অবশ্য প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নেন ১টি। এরপর গতকাল বুধবার একমাত্র প্রস্তুতি ম্যাচে তিনি ৬০ বলে ৩৭ রান করলেও বোলিং করেননি। তবে সাকিবের মতো সুপারস্টারের জ্বলে উঠতে সত্যিই সময় লাগে না। সাকিবের অপেক্ষাটা একটু দীর্ঘই হচ্ছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com