মঙ্গলবার  ২রা মার্চ, ২০২১ ইং  |  ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১৭ই রজব, ১৪৪২ হিজরী

সাকিবের জায়গায় সৌম্য এলেন টেস্ট দলে

ইনজুরির কারণে উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অল-রাউন্ডারের শূন্যস্থানটি নিয়ে বেশ ভাবনায় পড়েছিল বিসিবি। অবশেষে সমাধান পাওয়া গেছে। তার বদলি হিসেবে টেস্ট দলে সুযোগ পেয়েছেন হার্ডহিটিং ওপেনার সৌম্য সরকার।  ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলা এই তরুণ ব্যাটসম্যান আগামীকাল বুধবার দলের সঙ্গে যোগ দেবেন।

আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৩২ রান করেছিলেন সৌম্য। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে চোটে পড়া অলরাউন্ডার সাকিব আল হাসানের বদলি হিসেবে সৌম্য সরকারকে নেওয়া হয়েছে। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম টেস্টে পাওয়া চোট থেকে সেরে না ওঠায় সাকিব বাদ পড়েছেন।’

আগামী বৃহস্পতিবার থেকে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে। সিরিজ বাঁচাতে জিততেই হবে বাংলাদেশকে। ওয়ানডে সিরিজেই চোট পেয়েছিলেন সাকিব। চট্টগ্রামে অনুষ্ঠিত প্রথম টেস্টে তিনি একেবারে মাঠের বাইরেই চলে যান। সাকিবকে ছাড়া বাংলাদেশের অবস্থা কতটা করুণ হয়, তা চট্টগ্রামেই টের পাওয়া গেছে। দলও হেরেছে লজ্জাজনকভাবে। এবার দলে ডাক পেলেও সৌম্য একাদশে থাকবেন কি না, সেটিই বড় প্রশ্ন। তিনি একাদশে না এলে কে খেলবেন সাকিবের জায়গায়?

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com