বুধবার  ২৬শে জানুয়ারি, ২০২২ ইং  |  ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী

শাকিবকে ‘সরি’ বললেন ঝন্টু

চলচ্চিত্রের বিভিন্ন শিল্পীদের নিয়ে প্রায়শই বিতর্কিত ও কটূক্তিমূলক মন্তব্য করে থাকেন জেষ্ঠ্য চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। এতে করে সাধারণ মানুষদের মনে নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে এমন গুণী নির্মাতার অযাচিত মন্তব্য ঘিরে প্রশ্নবিদ্ধ হচ্ছে ঢাকাই সিনেমা অঙ্গন। এমনটাই মনে করছেন অনেকে।

সম্প্রতি আমেরিকায় ‘গলুই’ সিনেমার ডাবিংয়ের জেরে শাকিব খানকে বিরূপ মন্তব্য করে তোপের মুখে পড়েন দেলোয়ার জাহান ঝন্টু। শাকিব খান নিজেও চটে যান! এমনকি তিনি আইনের আশ্রয়ও নিতে চেয়েছিলেন! অবশেষে নির্মাতা ঝন্টু যে বক্তব্য দিয়েছিলেন সেটি যে ভুল ছিল স্বীকার করে শাকিবের উদ্দেশ্যে ‘সরি’ বলেছেন।

ঝন্টুর দাবী, তাকে গুটি কয়েক মানুষ ভুল বুঝিয়েছিলেন। না বুঝেই তিনি শাকিবের উপর ক্ষিপ্ত হয়ে মন্তব্য করেন, ‘তাকে থাপ্পড় দেয়া উচিত’। ঝন্টু বলেন, আমার ঠিক মনে নেই এভাবে বলেছিলাম কিনা। যদি বলে থাকি তবে ইন্ডাস্ট্রির স্বার্থে বলেছিলাম।

সাপের সিনেমা বানিয়ে পরিচিতি পাওয়া ঝন্টু বলেন, পরে নিজের ভুল বুঝতে পেরেছি। আমার কথায় যদি শাকিব মাইন্ড করে থাকে দুঃখ পেয়ে তাহলে আমি সরি। আমি মনে করি, আমার এভাবে বলা ভুল হয়েছে। আমি আর কোনোদিন এভাবে বলবো না।

ঝন্টু বলেন, গলুই সিনেমার কেউ আমাকে কিছু বলতে বলেনি। আমি নিজেই অধিকার নিয়ে বলেছিলাম। শাকিব যদি অধিকার না দিয়ে মাইন্ড করেছে তাই আমি মনে করি আমার বলাটা উচিত হয়নি। আমি নিজেকে দোষী মনে করছি।

দেলোয়ার জাহান ঝন্টুর এসব মন্তব্যকে ‘অহেতুক’ ও মোটেও সমর্থন করেন না চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বললেন, ঝন্টু ভাইয়ের অনেক বয়স হয়েছে। কোন সময় কী বলেন ঠিক নেই।

খোরশেদ আলম খসরু জানিয়েছেন, দেলোয়ার জাহান ঝন্টু কেন নাক গলালেন তার জানা নেই। এও বলেন, ‘গলুই’ সিনেমা নিয়ে ঝন্টু ভাইয়ের মন্তব্য একান্তই ব্যক্তিগত ব্যাপার। শাকিব টানা ৩৫ দিন শিডিউল দিয়ে পূর্ণ সহযোগিতা করেছেন। চাওয়ার চেয়েও বেশী সহযোগিতা করেন। এজন্য তার কাছে কৃতজ্ঞ।

মার্চে ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটি মুক্তির আগে দীঘিকে ‘দুই পয়সার মেয়ে’ বলে কটূক্তি করে সমালোচনার শিকার হন এই গুণী নির্মাতা। নাম প্রকাশে অনিচ্ছুক চলচ্চিত্র সংশ্লিষ্ট একাধিক সিনিয়র ব্যক্তিরা বলছেন, এসব মন্তব্য করে ঝন্টু আলোচনায় থাকতে চান। তার এমন মন্তব্যে সাধারণ মানুষের কাছে শিল্পীদের ইমেজ ক্ষুণ্ণ হচ্ছে। যাদের নিয়ে কটূক্তি করা হয় তারা প্রতিবাদ করেন না বলেই ঝন্টু লাগামহীন মন্তব্য করে যাচ্ছেন।

শাকিবকে কটূক্তি প্রসঙ্গ টেনে ঝন্টু সম্পর্কে সোহানুর রহমান সোহান বলেন, ‘গলুই’ নিয়ে ঝন্টু ভাইয়ের মন্তব্য মোটেও ঠিক নয়। আমেরিকায় ডাবিং করা নিয়ে যেখানে প্রযোজক-পরিচালকের কোনো অসুবিধা নেই তাহলে তার সমস্যা কেন? উনি কার থেকে কী শুনে এমন খারাপ মন্তব্য করেছেন আমার জানা নেই। তবে তার বুঝেশুনে কথা উচিত ছিল।

তিনি বলেন, ঝন্টু ভাইয়ের বয়স প্রায় ৭৬ বছর। যখন কিছু বলতে যান বাছবিচার করে না। তবে ওনার একটু সমস্যা আছে। যেটা আমি দায়িত্বশীল জায়গায় থেকে বলতে পারছি না। কিছুদিন পর পর ঝন্টু ভাইয়ের এমন মন্তব্য আমরা আশা করি না।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com