রবিবার  ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং  |  ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১লা সফর, ১৪৪২ হিজরী

লেবাননের বৈরুত বন্দরে এবার ভয়াবহ আগুন (ভিডিও)

ভয়াবহ বিস্ফোরণের ৩৭ দিনের মাথায় লেবাননের বৈরুত বন্দরে আবারো বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বৈরুতের বন্দরে তেল এবং টায়ারের একটি গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে লেবাননের সেনাবাহিনী নিশ্চিত করেছে।

এর আগে গত ৪ আগস্ট বৈরুতের বন্দরের কাছে একটি রাসায়নিক গুদামে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈরুতকে ছিন্নভিন্ন করে দেয়া সেই বিস্ফোরণের ক্ষতও এখনও বয়ে বেড়াচ্ছেন বাসিন্দারা। বিধ্বংসী সেই বিস্ফোরণে অন্তত ১৯০ জন নিহত এবং আরো প্রায় ৫০০০ মানুষ আহত হয়। গৃহহীন হয় ৩ লাখেরও বেশি মানুষ।

বিস্ফোরণের ধাক্কায় টালমাটাল বৈরুতে নতুন করে সবকিছু শুরু করার চেষ্টা চলছে। এর মাঝে বৃহস্পতিবারের এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৃহস্পতিবার বৈরুত বন্দরের একটি তেল ও টায়ারের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়েছে।

বন্দরের শুল্কমুক্ত অঞ্চলে আগুনের সূত্রপাত। এতে শহরের আকাশে বিশাল কালো ধোঁয়ার কুণ্ডলি দেখা যায়। আগুনের কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী। টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা যায়, বন্দরে অগ্নিনির্বাপণ কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন।https://youtu.be/fl0aTpYP7A0

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com