বৃহস্পতিবার  ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং  |  ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১২ই রজব, ১৪৪২ হিজরী

র‌্যাব ডিজি বললেন শহীদ মিনারে তিনস্তরের নিরাপত্তা, সন্দেহভাজনদের করা হবে তল্লাশি

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশে র‌্যাবের তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। তিনি আজ শনিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এসব কথা জানান।

র‌্যাব ডিজি বলেন, র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড শহীদ মিনার এলাকা সুইপিং করবে এবং পরবর্তীতে স্ট্যান্ডবাই থাকবে। শহীদ মিনারের আশপাশে হোটেল-রেস্তোরাসহ সন্দেহজনক সব স্থানে তল্লাশির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, নাশকতার কোনো আশঙ্কা নেই। এরপরও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অন্যান্য বাহিনীর সদস্যদের সঙ্গে সমন্বয় করে ঢাকা ও বিভাগীয় শহর এবং জেলা শহরসহ গুরুত্বপূর্ণ স্থানে অপতৎপরতা এড়াতে সাদা পেশাকে র‌্যাব সদস্যদের নজরদারি থাকবে। সেই সঙ্গে জরুরি মুভমেন্টের জন্য প্রস্তুত রয়েছে হেলিকপ্টার।

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, শহীদ মিনার কেন্দ্রিক গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশি করা হবে এবং নিরাপত্তা নিশ্চিত করতে শহীদ মিনারে আসা নারীদের র‌্যাবের নারী সদস্যদের মাধ্যমে তল্লাশি করা হবে। র‌্যাবের কন্ট্রোলরুম থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

র‌্যাব ডিজি বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস পালিত হবে। শহীদ মিনার এলাকায় আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বিশৃঙ্খলা ও যেকোনো সন্ত্রাসী কর্মকাণ্ড এড়াতে র‌্যাবের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com