মঙ্গলবার  ১৫ই জুন, ২০২১ ইং  |  ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী

রোনালদোদের নতুন কোচ মাসিমিলিয়ানো আল্লেগ্রি

আন্দ্রে পিরলোকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই নতুন কোচের নাম ঘোষণা করেছে জুভেন্টাস। রোনালদো-দিবালাদের বস এখন মাসিমিলিয়ানো আল্লেগ্রি। ক্লাবের ওয়েবসাইটে শুক্রবার (২৮ মে) কোচ হিসেবে ৫৩ বছর বয়সী আল্লেগ্রির নাম ঘোষণা করে তুরিনের ওল্ড লেডিরা।

এই নিয়োগের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে জুভেন্টাসে ফিরলেন আল্লেগ্রি। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দলটির দায়িত্বে ছিলেন এই ইতালিয়ান কোচ। ওই সময়ে টানা পাঁচটি সেরি আ ও চারটি ইতালিয়ান কাপের শিরোপা জিতেছিল জুভরা। দুইবার উঠেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। তবে ভাগ্যের সহায়তা না থাকায় শিরোপা জেতা হয়নি।

জুভেন্টাস থেকে বিদায় নেওয়ার পর মাঝের সময়টাতে আর কোনো দলের দায়িত্ব নেননি আল্লেগ্রি। দুই বছর পর পুরনো দলের হয়েই আবার ডাগআউটে ফিরছেন তিনি। দ্বিতীয় মেয়াদে চার বছরের চুক্তি স্বাক্ষর করবেন আল্লেগ্রি। বছর প্রতি ৭ দশমিক ৭ মিলিয়ন ইউরো পকেটে পুরবেন এই কোচ।

গত বছরের আগস্টে মাওরিসিও সাররিকে বরখাস্ত করার পর পিরলোকে নিয়োগ দিয়েছিল জুভেন্টাস। তখন পর্যন্ত যুব বা সিনিয়র, কোনো পর্যায়েই কোচিংয়ের অভিজ্ঞতা না থাকা ক্লাবের সাবেক এই মিডফিল্ডারের কোচিংয়ে সদ্য শেষ হওয়া মৌসুম ভালো কাটেনি দলটির। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে তাদের বিদায় করে দেয় পোর্তো। সেরি আয় দলটির টানা নয় বছরের আধিপত্য ভেঙে শিরোপা জিতে নেয় ইন্টার মিলান।

আগামী মৌসুমে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলাও শঙ্কায় পড়ে গিয়েছিল। অনেকটা ভাগ্যের জোরে লিগের শেষ রাউন্ডে বোলোনিয়াকে হারিয়ে এবং নাপোলির হোঁচটে চার নম্বরে থেকে ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নেয় তারা।

হতাশায় ঘেরা মৌসুমে জুভেন্টাসের প্রাপ্তি কেবল ইতালিয়ান সুপার কাপ ও ইতালিয়ান কাপ জয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com