সোমবার  ২রা আগস্ট, ২০২১ ইং  |  ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

যে সব এলাকায় আজ ব্যাংক খোলা

যে সব এলাকায় আজ ব্যাংক খোলা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ মঙ্গলবার (২০ জুলাই) শুরু হয়েছে সরকারি ছুটি। ফলে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে বন্ধ রয়েছে ব্যাংকও।

তবে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে নির্দিষ্ট কিছু এলাকায় ব্যাংকের শাখা খোলা রয়েছে।

এছাড়া কোরবানির পশু কেনা-বেচার সুবিধার্থে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পশুর হা‌টসংলগ্ন ব্যাংকের শাখায় বিশেষ ব্যবস্থায় রাত ৮টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু থাক‌বে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, মঙ্গলবার সংশ্লিষ্ট শাখাগুলোতে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। যেসব শাখা খোলা থাকবে সেগুলো হলো ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা।

রবিবার (১৮ জুলাই) বাংলাদেশ ব্যাংকের জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানা যায়, কোরবানির পশুর ব্যবসায়ী‌দের লেন‌দে‌নের সু‌বিধা‌র্থে ঈদুল আজহার জন্য ঘোষিত ছুটির ১ম দিন ২০ জুলাই (মঙ্গলবার) ঢাকার পশুর হাটের নিকটতম শাখা ও উপশাখা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এছাড়া গত ১৩ জুলাই বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধের মধ্যে ঈদের আগে-পরে ব্যাংক লেনদেনে নতুন সময়সূচি জারি করে।

সেই নির্দেশনায় বলা হয়, ঈদুল আজহার আগে তৈরি পোশাক সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান রপ্তানি বিল বিক্রয়ের এবং ওই শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন সাপেক্ষে ১৭ ও ২০ জুলাই (শনিবার ও মঙ্গলবার) সীমিত পরিসরে খোলা থাকবে।

এ সময় সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com