বৃহস্পতিবার  ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং  |  ১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২রা রজব, ১৪৪১ হিজরী

যুব বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ফাইনাল?

যুব বিশ্বকাপের শিরোপার ফয়সলা হতে আর বাকি মাত্র দুটি ম্যাচ। আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর ৯ ফেব্রুয়ারি পচেফস্ট্রমে ফাইনাল। এদিকে আজ প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভারত। সুতরাং নিউজিল্যান্ডকে হারাতে পারলেই ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত! ছোটদের পর্যায়ে আরেকটি জমজমাট ক্রিকেট লড়াই দেখবে সারাবিশ্ব। ভারত শক্তিশালী দল হলেও বাংলাদেশ কিন্তু চলতি বিশ্বকাপে কম যাচ্ছে না।

সিনিয়র পর্যায়ে কিছু বিতর্কের কারণে বাংলাদেশ-ভারতের লড়াই এখন অগ্নিগর্ভ। যে কোনো পর্যায়েই দুই দেশ মুখোমুখি হলে দর্শকদের মাঝে চরম উত্তেজনা ছড়ায়। ফুটবলের ক্ষেত্রেও এটা দেখা যায়। শক্তির পার্থক্যে ভারত যোজন যোজন এগিয়ে থাকলেও লড়াই হয় দারুণ জমজমাট। যুবাদের সৌজন্যে এমন আরেকটি লড়াই দেখার সুযোগ থাকছে। তিন মাস আগে নিউজিল্যান্ডে গিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছিল টাইগার যুবারা। এবার বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে হারলেও পারফর্মেন্স বলছে, টাইগারদের ফাইনালে না ওঠার কারণ নেই।

আজ প্রথম সেমিফাইনালে আগে ব্যাট করে ৪৩.১ ওভারে মাত্র ১৭২ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান। ভারতীয়দের বোলিং তোপে কেউ দাঁড়াতেই পারেননি। সর্বোচ্চ ৬২ রান করেছেন অধিনায়ক রোহেইল নাজির এবং ওপেনার হায়দার আলী করেছেন ৫৬ রান। হারিসের ২১ রান ছাড়া বাকি ৮ ব্যাটসম্যানের কেউ দুই অংকে পৌঁছতে পারেননি। জবাবে যশস্বী জয়সওয়ালের ১১৩ বলে ১০৫* আর দিব্যানাশ সাক্সেনার ৯৯ বলে ৫৯* রানে মাত্র ৩৩.৩ ওভারে ১০ উইকেট হাতে রেখে জিতে যায় ভারত। সেইসঙ্গে দ্বিতীয় ফাইনালিস্ট দলের জন্য বড় বার্তাও দিয়ে যায় তারা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com