শুক্রবার  ২২শে অক্টোবর, ২০২১ ইং  |  ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

ম্যাঞ্চেস্টার টেস্ট পিছিয়ে গেল এক বছর!

করোনা সংক্রমণের অজুহাতে বিতর্কিতভাবে বাতিল করা ম্যাঞ্চেস্টার টেস্ট আয়োজিত হওয়ার নতুন করে একটা সম্ভাবনা জেগেছে। চলতি বছর অগাস্ট-সেপ্টেম্বর মাসে ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের সিরিজ খেলার কথা ছিল ভারতীয় দলের। ৪ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর ভারত ২-১ ব্যবধানে এগিয়ে। এবার জানা গেল, আগামী বছর ইংল্যান্ড সফরে একটা টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। দুই দলের ক্রিকেট বোর্ডই এই ব্যাপারে সম্মতি দিয়েছে।

সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলার জন্য আগামী বছর ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। প্রথমে একথা শোনা যাচ্ছিল যে একটা টেস্ট ম্যাচের পরিবর্তে ভারতীয় ক্রিকেট দল দুটো অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলে ক্ষতিপূরণ করে দেবে। তাতে টেস্ট ম্যাচে যে আর্থিক ক্ষতি হয়েছে, সেটা অনেকটাই পূরণ করা সম্ভব হবে। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, টেস্ট ম্যাচের পরিবর্তে টেস্ট ম্যাচই খেলতে হবে।

প্রাথমিকভাবে বলা হয়েছে, টেস্ট ম্যাচটি ওল্ড ট্রাফ্রোর্ডে আয়োজন করা করা হতে পারে। ওই ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সিরিজের ফলাফল নির্ধারণ করা হবে। উল্লেখ্য, নটিংহ্যামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচ ড্র হয়েছিল। লর্ডসে দ্বিতীয় টেস্ট অবিশ্বাস্যভাবে জিতে নেয় ভারত। লিডসে তৃতীয় টেস্টে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। ভারতকে উপহার দেয় লজ্জার হার। এরপর সাউদাম্পটনে ভারতীয় দল সিরিজ ২-১ করে ফেলে। আগামী বছর হবে এই সিরিজের ফয়সলা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com