সোমবার  ২রা আগস্ট, ২০২১ ইং  |  ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

‘মেসি এখনো বিশ্বকাপ জিততে পারেননি’

সম্প্রতি শেষ হলো কোপা আমেরিকা। কোপার শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। সেই সঙ্গে দেশের হয়ে আন্তর্জাতিক বড় কোনো টুর্নামেন্টের শিরোপা নিজের হাতে তুললেন লিওনেল মেসি। আর এরপর থেকেই মেসিকে দিয়েগো মারাদোনার সঙ্গে তুলনা করা শুরু হয়।

এতেই ক্ষেপে গেলেন আর্জেন্টিনীয় ফুটবলার মারিও কেম্পেস। তিনি বলেছেন, দিয়েগো মারাদোনার সঙ্গে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের তুলনা করা উচিত নয়।

মেসি তার স্বদেশী এবং আর্জেন্টিনার কিংবদন্তি মারাদোনার চেয়েও ভালো খেলোয়াড় ও ভালো ক্যাপ্টেন হতে পেরেছেন কি না তা নিয়ে গত কয়েক বছর ধরেই বিতর্ক ছড়িয়ে পড়েছে।

মারিও কেম্পেস ইএসপিএন মেক্সিকোকে বলেন, এটা দুর্ভাগ্য যে, মেসি ছিলেন দিয়েগো মারাদোনার প্রতিস্থাপন। তিনি জানান, মেসি যদি টানা চারটি বিশ্বকাপ জয় করেন তবুও মারাদোনার চেয়ে ভালো হতে পারবেন না।

১৯৭৮ বিশ্বকাপ ফুটবলের সর্বোচ্চ গোলদাতা এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হন আর্জেন্টিনীয় ফুটবলার মারিও কেম্পেস। তিনি বলেন, তিনি (মেসি) এখনো বিশ্বকাপ জিততে পারেননি। তিনি কতগুলো (টাইটেল) জিতেন বা যা জিতেন না কেন; মারাদোনা যা করেছেন তার সঙ্গে তুলনা করা যায় না। মারাদোনাকে ছাড়িয়ে যাওয়া খুব কঠিন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com