মঙ্গলবার  ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং  |  ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ  |  ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

মার্শমেলো পাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ

যারা স্যামসাং গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ ব্যবহার করেন তাদের জন্যে ব্যাপক খুশির খবর এটি। এত আধুনিক ও দামি স্মার্টফোন কিনেও অপারেটিং সিস্টেমটি ছিল পুরনো। এবার গুগলের সর্বশেষ অ্যান্ড্রয়েড মার্শমেলো পেতে চলেছে মডেল দুটি।

সম্প্রতি স্যামসাং এক বিবৃতিতে জানায়, তাদের দুটো ফ্ল্যাগশিপ দুটো মডেলে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো দেওয়া হবে। অন্যান্য কিছু মডেলেও ক্রমানুসারে চলে আসবে। তবে আপনি কোন দেশে থাকেন এবং ক্যারিয়ারের ভিত্তিতে আপডেট আগে-পরে পেতে পারেন। তবে গ্যালাক্সি এস৬ এজ প্লাস-এর কথা বলা হয়নি।

সফটওয়্যার আপডেটের মাধ্যমে গ্যালাক্সির মডেল দুটো আবারো নতুনের মতোই দেখাবে। অন্তত ফোনের ভেতরটা বদল যাবে। কারণ মার্শমেলোতে নতুন অনেক ফিচার দেওয়া হয়েছে যা ফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে। এ ছাড়া ব্যাটারির শক্তি বাঁচানোর ব্যবস্থা আছে। ২০১৫ সালের মে মাসে মার্শমেলোর ঘোষণা দেয় গুগল। নেক্সাসের মাধ্যমে বাজারে ছাড়ে অক্টোবরে।

অপারেটিং সিস্টেম ছাড়াও স্যামসাং তার এজ স্ক্রিন ফিচারে আপডেট আনছে। ফোনের নিচের দিকের একটি প্যানেলের বিস্তৃতি আরো বৃদ্ধি করছে যেন সহজেই যোগাযোগের নম্বরগুলোতে পৌঁছানো যায়। এ ছাড়া টুলস এবং অ্যাপস আসছে নতুন।

গুগল এলজি’র তৈরি নেক্সাসের মাধ্যমে মার্শমেলো ছাড়ে। এরপর এলজি তার ফ্ল্যাগশিপ জি৪-এ মার্শমেলো ছাড়ে। এ অবস্থায় স্যামসাং আটকে ছিল এতদিন। তা ছাড়া এইচটিসি’র ওয়ান এম৯ মার্শমেলোতে আপগ্রেড হয়েছে। স্যামসাংয়ের এমন ঘোষণা নিঃসন্দেহে ব্যবহারকারীদের মনটা ভালো করে দেবে।

তবে শিগগিরই বার্সেলোনায় অনুষ্ঠিত হতে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ স্যামসাং তাদের নতুন দুটি ফ্ল্যাগশিপ দেখাতে চলেছে। এগুলো গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ।
সূত্র : সি নেট

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com