মঙ্গলবার  ১৫ই জুন, ২০২১ ইং  |  ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী

মনু নদীর তীরে বিশ্ব পরিবেশ দিবস পালন : নদী ও প‌রি‌বেশ রক্ষায় মানববন্ধন

আলাউদ্দিন কবির, কুলাউড়া : বিশ্ব পরিবেশ দিবস ২০২১ উপলক্ষ্যে ৩টি সংগঠনের যৌথ উদ্যোগে মনু নদী খনন ও বেড়িবাঁধ নির্মাণের দাবিতে কুলাউড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানবতার জন্য ভাসানী ফাউন্ডেশন, নদী সুরক্ষায় নোঙর বাংলাদেশ, পরিবেশবাদী ও মান‌বিক সংগঠন “গতি\ এবং এলাকাবাসী যৌথভাবে মানববন্ধনের আয়োজন করে।

শনিবার (৫ জুন) বিকেল ৫টায় নবনির্মিত মনু নদীর রাজাপুর ব্রিজ প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা খরস্রোতা মনু নদী খনন ও বেড়িবাঁধ নির্মাণের দাবি জানিয়ে বলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড মৌলভীবাজার ইতোমধ্যে এই নদীর কিছু অংশ খনন করলেও তা যথাযথভাবে হয়নি।বক্তারা পৃথিমপাশার আলীনগরের ভাঙ্গনসহ সকল ভাঙ্গন দ্রুত মেরামত করার দাবি জানান। তারা নদী দখল ও পরিবেশ বিরোধী উন্নয়ন কর্মকান্ড বন্ধ এবং জলবায়ু ঝুঁকি থেকে মানুষ ও জীববৈচিত্র্য রক্ষায় যথাযথ পদক্ষেপ গ্রহনে সরকারের দৃষ্টি আকর্ষন করেন।

এ সময় বক্তারা নদী দখল ও পরিবেশ বিরোধী উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ এবং জলবায়ু ঝুঁকি থেকে মানুষ ও জীববৈচিত্র্য রক্ষার দাবি জানান। নদী নিরাপত্তা ও সামাজিক সংগঠন নোঙর’র প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামসের সভাপতিত্বে ও প্রভাষক সজল মল্লিকের সঞ্চালনায় ?অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বাকর খান, ভাসানী ফাউন্ডেশনের চেয়ারম্যান, ভাষাসৈনিক আব্দুর রাজ্জাক চৌধুরী, কবি ও সাহিত্যিক চঞ্চল আক্তার, শা‌হিন চৌধুরী, সাংবাদিক আলাউদ্দিন কবির, সৈয়দ আশফাক তানভীর, হাসান আল মাহমুদ রাজু, মির মোকাদ্দেস আলী, সাইফুল ইসলাম জুয়েল, সবুজ প্রমুখ।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com