শুক্রবার  ৩রা ডিসেম্বর, ২০২১ ইং  |  ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২৬শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

ভারত থেকে ফিরে দেখছেন ‘ধর্মঘট’, বিপাকে যাত্রীরা

ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল থেকে পরিবহন ধর্মঘট করছে বাস-ট্রাক মালিক সমিতি। এ কারণে সকাল থেকেই বেনাপোল থেকে পণ্য পরিবহনসহ দূরপাল্লার সকল ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।  এতে বিপাকে পড়েছে ভারতফেরত পাসপোর্ট যাত্রীরা।

যশোর জেলা বাস মালিক সমিতির সম্পাদক বাবলুর রহমান জানান, হঠাৎ করে ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। সে অনুযায়ী শুক্রবার সকাল থেকে দক্ষিণ বঙ্গ থেকে কোন গণপরিবহন বা পণ্যবাহী ট্রাক ছেড়ে যায়নি।

এদিকে গণপরিবহন বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন ভারতফেরত পাসপোর্ট যাত্রীরা। ভিন্ন পরিবহণে গন্তব্যে ফিরতে খরচ করতে কয়েকগুন বেশি ভাড়া। অনেকে অর্থ সংকটে পরিবহন কাউন্টারে বসে আছেন বলে জানা গেছে।

ভারত থেকে ফিরে আসা গোপালগনজের জয়ন্তি তালুকদার, সুরেশ তাদুকদার বলেন, আমরা ভারতে গিয়েছিলাম চিকিৎসা করতে। আজ বাংলাদেশে ফিরে আসার পর বুঝতে পারলাম ধর্মঘট চলছে। এখন কিভাবে বাড়ি যাবে বুঝতে পারছি না। টাকাও বেশি নেই যে ট্যাক্সি রিজার্ভ করে যাবো। এজন্য কাউন্টার বসে আছি।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমান জানান, এখন যাত্রী অনেক কম। বাংলাদেশে ধর্মঘট হলেও সকাল থেকে ভারত থেকে ফিরছে যাত্রীরা। তবে সকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে কতজন যাত্রী দেশে ফিরেছেন সেটা সন্ধায় ছাড়া বলা সম্ভব নয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com