শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

ভারতীয় মিডিয়ার ‘ভুয়া সংবাদ’; ওয়াসিম আকরামের প্রতিবাদ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ পদে বদল আসতে যাচ্ছে। আজ মঙ্গলবার পিসিবি প্রধান এহসান মানির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। নতুন চেয়ারম্যান হিসেবে রমিজ রাজার নিয়োগ একপ্রকার নিশ্চিত। যদিও পিসিবি এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। এই পরিবর্তনের ডামালের মাঝে জড়িয়ে গেছে কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের নাম। একটি ভারতীয় দৈনিক দাবি করেছে, ওয়াসিম নাকি নিজেই পিসিবি চেয়ারম্যান হতে চেয়েছিলেন। কিন্তু পিসিবি রমিজ রাজাকে এই দায়িত্ব দিচ্ছে।

এর আগে বেশ কয়েকবার ‘সুলতান অব সুইং’ খ্যাত আকরাম বলেছিলেন, তিনি পিসিবির শীর্ষপদে বসতে রাজি নন। কারণ দল হারলে কোচের সঙ্গে যে খারাপ ব্যবহার করা হয়, সেটা তিনি মেনে নিতে পারেন না। গতকাল সোমবার ভারতের সংবাদ সংস্থা পিটিআই পিসিবির সূত্রের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করে যে, ওয়াসিম আকরাম পিসিবির চেয়ারম্যান হতে চেয়েছিলেন। কিন্তু ইমরান খান সোজাসাপটা জানিয়ে দেন, আকরামের চেয়ে রমিজ রাজাই এ পদের উপযুক্ত ব্যক্তি।

পিটিআইয়ের দাবি, ওয়াসিম আকরামের ক্লিন ইমেজ না থাকায় তাকে পিসিবি চেয়ারম্যান করা হয়নি। কারণ নব্বইয়ের দশকে ম্যাচ ফিক্সিংয়ে আকরামের নাম জড়িয়েছিল। যদিও আকরামের বিরুদ্ধে প্রত্যক্ষ প্রমাণ বের করা যায়নি। কিন্তু ২০০০ সালে ফিক্সিং তদন্তে সহযোগিতা না করার অভিযোগে তাকে জরিমানা করা হয়েছি। এছাড়া দলের মাঝে গ্রুপিংয়ের অভিযোগও ছিল তার বিরুদ্ধে। তাই প্রধানমন্ত্রী ইমরান খানের অত্যন্ত ঘনিষ্টজন হওয়া সত্ত্বেও ওয়াসিম আকরামকে তালিকা থেকে বাদ দেওয়া হয়।

সংবাদ সংস্থাটির বরাত দিয়ে প্রায় সব ভারতীয় মিডিয়া এমন সংবাদ প্রকাশ করে। এর প্রতিবাদে আকরাম টুইটারে লিখেছেন, ‘দয়া করে ভুয়া সংবাদ প্রচার বন্ধ করুন। নিজেদের সংবাদের সূত্রটা ঠিক করুন। টাইমস অব ইন্ডিয়া ভারতের অন্যতম শীর্ষ ও বিশ্বাসযোগ্য সংবাদমাধ্যম। এমন ভিত্তিহীন সংবাদ সে ভাবমূর্তির নষ্ট করে। পিসিবির চেয়ারম্যান পদটা একটা বিশেষায়িত পদ এবং আমি এই পদ নিয়ে কখনোই আগ্রহী ছিলাম না। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমি এই মুহূর্তে যে অবস্থানে আছি তাতেই সন্তুষ্ট।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com