মঙ্গলবার  ২০শে এপ্রিল, ২০২১ ইং  |  ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৭ই রমযান, ১৪৪২ হিজরী

ব্রাহ্মণবাড়িয়া মাদরাসাছাত্রদের তাণ্ডব : ৩ মামলায় ৬ হাজার আসামি

ব্রাহ্মণবাড়িয়া শহরে মাদরাসাছাত্রদের তাণ্ডবে তিন মামলায় প্রায় সাড়ে ছয় হাজার জনকে আসামি করা হয়েছে। মাদরাসাছাত্রদের ভাঙচুর ও অগ্নিসংযোগের এ ঘটনায় শনিবার দুপুরে পুলিশ বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় তিনটি মামলা করেছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এ ছাড়া আইন শৃংখলা রক্ষায় পুলিশের পাশাপাশি অন্যান্য বাহিনীও কাজ করছে।

শুক্রবার রাতে জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে হামলার অভিযোগে ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে গ্রেপ্তারকৃতরা মাদরাসা ছাত্র কি না সে বিষয়ে পুলিশ স্পষ্ট করে কিছু বলছেন না। দুইদিনের উত্তাল ব্রাহ্মণবাড়িয়া বিষয়েও জেলা পুলিশের দায়িত্বশীল কোনো ব্যক্তির বক্তব্য নেওয়া যায়নি।

এদিকে আজ শনিবার বিকেল চারটা থেকে পৌর এলাকার টি এ রোডে মাদরাসা ছাত্রদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। প্রথমে ছাত্রলীগ টিএ রোডে অবস্থান নিলে মাদরাসা ছাত্ররা প্রতিরোধ গড়ে তুলে। এ সময় বেশ কিছু ককটেল বিষ্ফোরনে পৌর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিকেল ৫টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুধল ইউনিয়নের চান্দিয়ারা থেকে সুহিলপুর ইউনিয়নের উত্তর সুহিলপুর কবরস্থান পর্যন্ত মহাসড়কে মাদরাসাছাত্ররা গাছের গুড়ি ফেলে অবরোধ করে। পরে তারা রাস্তার বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে পুলিশ ও বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে টিআর শেল নিক্ষেপ ও গুলি ছুড়ে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com