শুক্রবার  ২২শে অক্টোবর, ২০২১ ইং  |  ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

বিতর্কিত পেনাল্টিতে শেষ মুহূর্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

সাফ চ্যাম্পিয়নশিপের উদ্দেশ্যে দেশ ছাড়ার সময় ফাইনালের খেলার আশাবাদ ব্যক্ত করে গিয়েছিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে সেই লক্ষ্যের একদম কাছাকাছিও পৌঁছে গিয়েছিল তারা। কিন্তু ম্যাচের শেষ দিকে জিকোর লাল কার্ড ও বিতর্কিত পেনাল্টিতে স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশের।

বুধবার মালদ্বীপের রাজধানী মালেতে ম্যাচের নবম মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন স্ট্রাইকার সুমন রেজা। জামাল ভূঁইয়ার নেওয়া ফ্রি কিক নেপালের এক খেলোয়াড়ের গায়ে লেগে গোলমুখের সামনে যায়। সেখান থেকে দুর্দান্ত এক হেডে নেপালের জালে বল জড়ান বিপিএলের সর্বোচ্চ গোলদাতা সুমন রেজা। সুমনের গোলে লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর আক্রমণ পাল্টা আক্রমণে খেলা এগিয়ে যায়। ম্যাচের ৭৯ তম মিনিটে দলকে বিপদ থেকে বাঁচাতে গিয়ে লাল কার্ড দেখেন বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এরপর ম্যাচের ৮৮তম মিনিটে নেপালকে বিতর্কিত এক পেনাল্টি উপহার দেন রেফারি।

kalerkantho

সেই পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন নেপালের অঞ্জন বিস্তা। ম্যাচের বাকি সময় আর গোল করতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়ে ১০ জনের বাংলাদেশ। ফাইনালে যেতে হলে জিততেই হতো বাংলাদেশকে।

দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে ভারত ও স্বাগতিক মালদ্বীপ। সেই ম্যাচের পরই জানা যাবে ফাইনালে নেপালের প্রতিপক্ষ কারা। ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সাফের ফাইনাল।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com