রবিবার  ২৪শে জানুয়ারি, ২০২১ ইং  |  ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১০ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

বাতিল হওয়া সিরিজ খেলতে দ্বীপরাষ্ট্রে ইংল্যান্ড দল

করোনা মহামারীর সুচনা লগ্নে বাতিল হয়ে যাওয়া টেস্ট সিরিজটি খেলতে রবিবার পুনরায় শ্রীলঙ্কা পৌঁছেছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। ম্যাচ খরায় কবলিত দর্শকদের জন্য এই সিরিজটি ‘বিশাল অনুপ্রেরনা’ হতে পাওে বলে আশা করছেন কর্মকর্তারা। ইংলিশ ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের নিয়ে ব্রিটিশ এয়ারওয়েজের চার্টার বিমানটি আজ লঙ্কান দ্বীপ মাত্তালায় অবতরণ করে। সেখানেই তাদের অ্যান্টিজেন টেস্ট করানো হয়।

বাণিজ্যিক বিমান চলাচলের জন্য শ্রীলঙ্কা তাদের আকাশ সীমা বন্ধ করে দেয়ায় জো রুটের দলটি অবতরণের জন্য ওই ছোট্ট বিমান বন্দরটি পেয়েছিল। কঠোর স্বাস্থ্যবিধির অধীনে গত মে মাস থেকে আকাশসীমা বন্ধ করে দেয়ার পর কেবল মাত্র মুষ্টিমেয় প্রত্যাবাসন ফ্লাইট ও চার্টার বিমানকে অবতরণের অনুমতি দেয়া হচ্ছে।

ইংল্যান্ড দলের আগমনের সংবাদ সংগ্রহের জন্য হাতেগোনা কয়েকটি সংবাদ মাধ্যমকে বিমান বন্দরে প্রবেশের অনুমতি দেয়া হয়েছিল। অবতরণের পর জো রুট তাদের বলেন.’গল টেস্টের জন্য আমরা মুখিয়ে আছি।’ অবতরণের পর করোনা পরীক্ষার জন্য টার্মিনালে প্রবেশের আগে সাদা পোশাকের বিমান বন্দর কর্মীরা সফরকারী দলের সদস্যদের হাতে ও পায়ে এবং লাগেজে জীবানুনাশক ঔষধ ছিটিয়ে দেন। ইংল্যান্ড ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস বলেন, দলটি সমুদ্র তীরবর্তী গল স্টেডিয়ামে খেলার অপেক্ষায় রয়েছে।

এক বিবৃতিতে তিনি বলেন, ‘গলে খেলা সব সময়ই বিশেষ কিছু। এটি বিশ্ব ক্রিকেটের আইকনিক ভেন্যুগুলোর একটি। আমাদের সবার জন্য বিগত ১০টি মাস কেটেছে অনিশ্চয়তার মধ্যে। কিন্তু শ্রীলঙ্কায় আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন সারাবিশ্বের ক্রিকেট অনুরাগীদের অনুপ্রাণিত করবে।’

এই সফরে ইংল্যান্ড ক্রিকেটাররা স্থানীয়দের সঙ্গে কোনরকম সংস্পর্শে না আসলেও দুটি দাতব্য প্রতিষ্ঠানের অর্থ সংগ্রহের লক্ষ্যে নিলাম আয়োজনের জন্য কিছু ক্রিকেট ব্যাটে স্বাক্ষর করবেন। যৌন নিপীড়িত লঙ্কান নারীদের সহায়তা করাই তাদের লক্ষ্য বলে জানিয়েছে ব্রিটিশ দূতাবাস। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বলেছে, কোয়ারেন্টিন সময়ে ইংল্যান্ড দলটি নিজেদের মধ্যে দুই ভাগে বিভক্ত হয়ে অনুশীলন করবে। এ সময় স্থানীয়দেরকে তাদের সংস্পর্শ থেকে দূরে রাখা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com