মঙ্গলবার  ১৮ই মে, ২০২১ ইং  |  ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দলে নতুন মুখ

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায় আছে। এর মাঝেই আজ রবিবার এক নতুন মুখ নিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। নতুন মুখ বাঁ-হাতি চায়নাম্যান স্পিনার প্রবীণ জয়াবিক্রমা। ইনজুরি আক্রান্ত আরেক বাঁ-হাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়ার পরিবর্তে সুযোগ হয়েছে ২২ বছর বয়সী জয়াবিক্রমার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগায় সিরিজের দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়েন এম্বুলদেনিয়া। তার পরিবর্তে টেস্ট দলে সুযোগ হলো জয়ার। ১০টি প্রথম শ্রেনির ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন এ এ উঠতি তারকার ঝুলিতে রয়েছে ৪০ উইকেট। এদিকে টেস্ট দলে ফিরেছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন লাহিরু কুমারা।

পারিবারিক কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন স্পিডস্টার দুসমন্থ চামিরা। ২১ এপ্রিল থেকে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর একই ভেন্যুতে ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্ডিমাল, দাসুন শানাকা, পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, নিরোশান ডিকবেলা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরাঙ্গা লাকমল, রোসেন সিলভা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলশান মাধুশঙ্কা, প্রবীন জয়াবিক্রমা, লাহিরু কুমারা ও আসিথা ফার্নান্দো।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com