শিরোনাম
শনিবার  ১৬ই জানুয়ারি, ২০২১ ইং  |  ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  |  ২রা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে এত গা জ্বলে কেন? : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দেবে বাংলাদেশে এমন কারো জন্ম হয়নি। প্রতিটা গ্রামে ছাত্রলীগ-যুবলীগ যথেষ্ট। প্রধানমন্ত্রীকে লাগবে না, ওনার মাথা ফাঁকা রাখি। উনি দেশের উন্নয়নে কাজ করুক। দল আমরা চালাব। আমরা যারা তাঁর সাহাবা, বঙ্গবন্ধুর ভাস্কর্য সামলাতে তারাই যথেষ্ট।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মরে নাই। বঙ্গবন্ধুর আদর্শ বেঁচে আছে। তার আদর্শ ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়েই বেঁচে আছি। বঙ্গবন্ধুর ভাস্কর্য যত তৈরি হচ্ছে, আরেক দিকে পদ্মা সেতুর মতো উন্নয়ন, এ জন্য স্বাধীনতাবিরোধীরা আতঙ্কিত। কেন বিষোদগার তাদের। এদের প্রতিহত করতে হবে।

তিনি বলেন, মহানবী বলেছেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করিয়ো না। মদিনা সনদে কোথাও সন্ত্রাসের কথা নেই। যারা মহানবীর তরিকা বাদ দিয়ে মওদুদীবাদী তরিকা গ্রহণ করেছে, তারাই ভাস্কর্যবিরোধী।

পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, মিসর, ইরান, আলজেরিয়া, পাকিস্তান, ইরাক, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, ইন্দোনেশিয়া, তিউনিশিয়াসহ বহু দেশের মসজিদের সামনে ভাস্কর্য রয়েছে। সুতরাং বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কেন এত গা জ্বলে।

এ সময় বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন নূরুল আমিন রুহুল এমপি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com