মঙ্গলবার  ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ  |  ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ  |  ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ফাইনালের আগে দেখা হচ্ছে না নাদাল-জোকোভিচের

উইম্বলডনে শীর্ষ বাছাই হিসেবে খেলতে নামছেন নোভাক জোকোভিচ। ড্যানিল মেদভেদেভ নির্বাসিত। চোটের কারণে আলেকজান্ডার জেরেভও খেলতে পারবেন না। তাই উইম্বলডনে পুরুষ সিঙ্গলসে প্রত্যাশিতভাবেই শীর্ষ বাছাই হয়েছেন জোকোভিচ।দ্বিতীয় বাছাই হয়েছেন রাফায়েল নাদাল। দুই তারকা দুই অর্ধে থাকায় কোনোভাবেই ফাইনালের আগে তাদের দেখা হবে না।

 

কোভিড প্রতিষেধক না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ। ফরাসি ওপেনে কোয়ার্টার ফাইনালে হেরে যান নাদালের কাছে। গ্র্যান্ড স্ল্যাম জয়ের লড়াইয়ে তিনি নাদালের থেকে পিছিয়ে পড়েছেন। ফলে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিততে তিনি যে মরিয়া থাকবেন তা বলাই বাহুল্য।  গত তিন বার এই টুর্নামেন্টের শিরোপাজয়ী জোকোভিচ প্রস্তুতিতে কোনো কমতি রাখছেন না। গতকাল সোমবার থেকেই তিনি অনুশীলন শুরু করে দিয়েছেন।

করোনার কারণে ২০২০ সালে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি। ফলে টানা ২১টি ম্যাচ জিতে এবারের উইম্বলডন খেলতে নামছেন জোকোভিচ। এই টুর্নামেন্টে ৭ বার ফাইনালে উঠে ৬ বারই তিনি জিতেছেন। অন্যদিকে নাদালও প্রস্তুত হচ্ছেন। তিনি উইম্বলডনে খেলতে পারবেন কি না, সেটা নিয়েই এক সময় আশঙ্কা তৈরি হয়েছিল। সব ধন্দ কাটিয়ে সোমবারই লন্ডনে পৌঁছে গিয়েছেন নাদাল। এক দিনও সময় নষ্ট না করে অনুশীলনে নেমে পড়েছেন।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com