বৃহস্পতিবার  ২রা ডিসেম্বর, ২০২১ ইং  |  ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২৬শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

পাকিস্তানের বিপক্ষে বাদ পড়লেন মুশফিক-সৌম্য-লিটন

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মঙ্গলবার ঘোষিত ১৬ সদস্যের এই দলে নেই সর্বশেষ টুর্নামেন্ট খেলা মুশফিকুর রহিম, লিটন দাস এবং সৌম্য সরকারের নাম। তবে অধিনায়ক হিসেবে দায়িত্বে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সিনিয়রদের মাঝে আর কেউ নেই। তামিম ইকবাল ইনজুরিতে আক্রান্ত। সাকিব আল হাসানও ইনজুরির কারণে এই সিরিজে খেলবেন না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থতার পর সবাই মোটামুটি নিশ্চিত ছিল যে, দলে বড় পরিবর্তন আসছে। বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মোট পাঁচ ক্রিকেটার- মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এদের মাঝে সাইফউদ্দিন নেই চোটের জন্য। আর মুশফিককে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আর পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন লিটন দাস এবং সৌম্য সরকার।

সিনিয়রদের ব্যর্থতায় সুযোগে দলে জায়গা হয়েছে তরুণদের। বেশ চমক জাগিয়ে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। অনেক দিন পর টি-টোয়েন্টিতে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। এর আগে টেস্ট দলে থাকা সাইফ হাসান এবং ইয়াসির আলী রাব্বী, শহীদুল ইসলামও জায়গা পেয়েছেন। সব মিলিয়ে পাকিস্তানের বিপক্ষে দলে ডাক পেয়েছেন ছয় তরুণ। এর ভেতর চারজন এবারই প্রথম টি-টোয়েন্টি দলে ডাক পেলেন।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, শেখ মাহেদী, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শামীম পাটোয়ারী, ইয়াসির আলী রাব্বি, আকবর আলী, শহিদুল ইসলাম।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com