বৃহস্পতিবার  ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং  |  ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১২ই রজব, ১৪৪২ হিজরী

পরিচালক সমিতির নির্বাচনে সভাপতি পদে দাঁড়াচ্ছেন কাজী হায়াৎ

চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ এবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হচ্ছেন। সংগঠনটির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ এপ্রিল।

আজ শনিবার তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এবার নির্বাচনে তাঁর সঙ্গে মহাসচিব পদে জোট বাঁধবেন ‘হৃদয়ের কথা’খ্যাত নির্মাতা এস এ হক অলিক।

চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে কাজ করে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ এপ্রিল। বিএফডিসির চত্বরেই অনুষ্ঠিত হবে এ নির্বাচন। সেখানে প্রধান নির্বাচন কমিশনানের দায়িত্ব পালন করবেন বর্ষিয়াণ নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে আরও দুই কমিশনার হিসেবে থাকছেন আ স ম শফিকুর রহমান ও ডি এইচ নিশান।

চিত্রপরিচালক কাজী হায়াৎ গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন ১৯৪৭ সালে। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন সিনেমার মানুষ হবেন। স্বনামধন্য পরিচালক মমতাজ আলীর সহকারী হিসেবে সিনেমায় কাজ শুরু করেন কাজী হায়াৎ।

ধীরে ধীরে ঢাকাই সিনেমার সেরা পরিচালকদের একজন হয়ে উঠেন তিনি। চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি প্রযোজক ও অভিনেতা হিসেবেও সমাদৃত তিনি।

ঢাকাই সিনেমার বর্ষিয়ান চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। ‘দাঙ্গা’, ‘লুটতরাজ’, ‘আম্মাজান’, ‘ইতিহাস’, ‘কাবুলিওয়ালা’সহ বহু সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন ঢাকাই সিনেমার দর্শককে।

চলচ্চিত্র সংশ্লিষ্ট দীর্ঘ ক্যারিয়ারে তিনি ৮বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জয় করে নিয়েছেন কোটি দর্শকের হৃদয়। অর্জন করেছেন বহু স্বীকৃতি ও সম্মাননা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com