মঙ্গলবার  ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ  |  ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ  |  ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

পরাজয়ে সিরিজ শুরু বাংলাদেশের

চার দিনেই শেষ হয়ে গেল অ্যান্টিগা টেস্ট। ম্যাচের তৃতীয় দিনের শুরুতে যাও একটু লড়াইয়ের ইঙ্গিত মিলেছিল, দিনশেষে সেটাও হারিয়ে যায়। জয়ের জন্য আজ রবিবার চতুর্থ দিনে উইন্ডিজের  দরকার ছিল মাত্র ৩৫ রানের। সেটা তুলতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের।৭ উইকেট হাতে রেখেই তারা জয়ের বন্দরে পৌঁছে যায়। এতে ১-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে পড়ল বাংলাদেশ।

 

প্রথম ইনিংসে চরম ব্যাটিং বিপর্যয় হয়েছিল বাংলাদেশের। ছয় ব্যাটার ‘ডাক’ মেরে বিশ্বরেকর্ড গড়েন। অধিনায়ক সাকিবের ফিফটিতে কোনোমতে দলের স্কোর ১০৩ এ থামে। তবে জবাবে নিজেদের প্রথম ইনিংসে বেশিদূর যেতে পারেনি ক্যারিবিয়ানরাও। মিরাজের ঘূর্ণিতে তারা থামে ২৪৫ রানে। কিন্তু দ্বিতীয় ইনিংসেও সেই ব্যাটিং ব্যর্থতা বাংলাদেশের সঙ্গী। এবার এত ‘ডাক’ না মারলেও বাংলাদেশ অল-আউট হয় ২৪৫ রানে।

অধিনায়ক সাকিব ব্যাক টু ব্যাক ফিফটি করেন। তার সঙ্গে দারুণ জুটি গড়েন আরেক হাফ সেঞ্চুরিয়ান নুরুল হাসান সোহান। জয়ের জন্য ৮৪ রানের টার্গেট পায় উইন্ডিজ। শেষ বেলায় ফের জমে ওঠে ম্যাচ। কারণ রান তাড়ায় নেমে পেসার খালেদ আহমেদের তোপে ৯ রানে ৩ উইকেট হারায় ক্যারিবিয়ানরা। তবে অপরাজিত থাকা জন ক্যাম্পবেল (৫৮*) এবং জের্মাইন ব্ল্যাকউড (২৬*) মিলে আজ দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তৃতীয় ইনিংসে পাঁচ উইকেটসহ মোট ৭ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কেমার রোচ।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com