সোমবার  ২রা আগস্ট, ২০২১ ইং  |  ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

নীলফামারীতে তিস্তায় ক্ষণিকের বন্যা

উজানের ঢলে নীলফামারীতে তিস্তায় ‘ক্ষণিকের বন্যা’ দেখা গেছে। আজ মঙ্গলবার সকাল ৬টায় ডালিয়ায় তিস্তা ব্যারাজ পয়েন্টে নদীর পানি বিপৎসীমা ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলে বন্যা পরিস্থির সৃষ্টি হয়। এরপর পানি কমতে শুরু করলে বেলা ৩টায় বিপৎসীমার ১৮ সেন্টিমিটার নিচে নামে।

ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ খাঁন বলেন, উজানের পানিতে স্বল্পসময়ের জন্য ঢল বয়ে যায় তিস্তায়। ওই ঢলে ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর ও পূর্বছাতনাই গ্রামে পানি প্রবেশ করে। বেলা ১২টার পর এসব গ্রাম থেকে পানি নেমে যায়।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ সূত্র জানায়, উজানের ঢলে গত সোমবার রাত থেকে পানি বাড়তে শুরু করে। মঙ্গলবার সকাল ৬টায় বিপৎসীমা অতিক্রম করে ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এরপর কিছুটা কমে সকাল ৯টায় বিপৎসীমার ২ সেন্টিমিটার ওপরে ছিল পানিপ্রবাহ। বেলা ১২টায় বিপৎসীমার নিচে নামলে বিকাল ৩টায় সেখানে বিপৎসীমার ১৮ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হয়।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, উজানে ঢলে মঙ্গলবার সকাল ৬টায় তিস্তা ব্যারাজ পয়েন্টে নদীর পানি ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও বিকাল ৩টায় বিপৎসীমার ১৮ সেন্টিমিটার নিচে নামে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com