বুধবার  ২০শে নভেম্বর, ২০১৯ ইং  |  ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২২শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

নভেম্বরে ভারত সফরে যাচ্ছে টাইগাররা

আগামী নভেম্বরে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে লম্বা সফরে ভারত যাবে টাইগাররা। সোমবার এক বিজ্ঞপ্তিতে সেই সফরের সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

সূচিতে প্রকাশ করা হয়েছে, ৩ নভেম্বর দিল্লির ফিরোজ শাহ্‌ কোটলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শুরু করবে টাইগাররা। ৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। ১০ নভেম্বর সিরিজের শেষ ম্যাচ নাগপুর স্টেডিয়ামে খেলতে নামবে বাংলাদেশ।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি হবে ১৪-১৮ নভেম্বর ইন্দোরে। সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচটি হবে ২২-২৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে।

এদিকে টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৯ বছর পেরিয়ে যাওয়ার পর এই প্রথম ভারতের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে ভারতের মাটিতে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলে টাইগাররা। যা অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালে, হায়দরাবাদে।

এখনো পর্যন্ত ভারত সাতবার বাংলাদেশ সফর করলেও তার বিপরীতে বাংলাদেশ মাত্র একবার ভারত সফর করে এসেছে। সেবার মাত্র একটি টেস্ট ম্যাচ খেলতে ভারত গিয়েছিল টাইগাররা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com