শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

দুর্দান্ত জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

পুরো ক্রিকেটবিশ্বই আজ নজর রেখেছিল দ্য ওভালে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী কাল টুইট করে বলেছিলেন, টেস্ট ক্রিকেট কেন সেরা- ওভাল টেস্টই তার প্রমাণ। আজ পঞ্চম দিনে জয়ের পাল্লা ইংল্যান্ডের দিকেই ভারি ছিল। কিন্তু সকালের প্রথম সেশনে শার্দুল ঠাকুর ইংলিশ ওপেনার রোরি বার্নসকে আউট করতেই দৃশ্য বদলে যায়। ধসে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ভারত তুলে নেয় ১৫৭ রানের বিশাল জয়। এই জয় তাদের পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে দিল। ইংল্যান্ড দেখল, ভারতীয় পেস অ্যাটাক কতটা ভয়ংকর হয়ে উঠেছে।

গতকাল রবিবার বিনা উইকেটে ৭৭ রান তুলে চতুর্থ দিন শেষ করেছিল ইংল্যান্ড। আজ সকালে ওপেনিং জুটি ভাঙে ঠিক ১০০ রানে। ৫০ রান করে ফিরেন রোরি বার্নস। অপর ওপেনার হাসিব হামিদ ১৯৩ বলে ৬৩ রান করেন। কিন্তু আর কেউ মাথা তুলে দাঁড়াতে পারেননি। পরবর্তীতো কোনো জুটিও হয়নি। ডেভিড মালান করেন ৫ রান। চারে নেমে অধিনায়ক জো রুট আজ কোনো ম্যাজিক্যাল ইনিংস উপহার দিতে পারেননি। ৭৮ বলে ৩৬ রান করে আউট হয়ে গেছেন।

ইংল্যান্ডের দলীয় ১৮২ রানে ৭ম ব্যাটসম্যান হিসেবে জো রুটকে আউট করেই যেন আনন্দে মেতে ওঠে ভারতীয় শিবির। এছাড়া ওলি পোপ ২, জনি বেয়ারস্টো ০, মঈন আলী ০, ক্রিস ওকস ১৮ রানে আউট হয়ে যান। বল হাতে ভারতের প্রায় সবাই ভালো করেছেন। ৩ উইকেট  নিয়ে ইংলিশদের লেজটা ছেঁটে দিয়েছেন উমেশ যাদব। ২টি করে উইকেট নিয়েছেন দুই পেসার জসপ্রিত বুমরাহ এবং শার্দুল ঠাকুর আর স্পিনার রবীন্দ্র জাদেজা। ২১০ রানেই প্যাকেট হয়ে গেছে ইংল্যান্ড। ভারত পেয়েছে ১৫৭ রানের বিশাল জয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com