বুধবার  ১৩ই নভেম্বর, ২০১৯ ইং  |  ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ  |  ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের কেজি ৪০ টাকায় নেমে আসবে

আগামী দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের কেজি ৪০ টাকায় নেমে আসবে। বাজারে যথেষ্ট পেঁয়াজ মজুদ রয়েছে। এছাড়া এস আলম গ্রুপ ৫০ হাজার টন ও মেঘনা গ্রুপ ৯ হাজার টনসহ বেশ কিছু পেঁয়াজ মিশর থেকে আমদানি করা হচ্ছে।

আজ মঙ্গলবার বৃহত্তর পেঁয়াজের পাইকারী বাজার চট্টগ্রামের খাতুগঞ্জের পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসনের রুদ্ধদ্বার বৈঠক শেষে ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তারা এ সব কথা সাংবাদিকদের জানান।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ইয়াছমিন পারভিন তিবরীজির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন, ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক শাহিদা সুলতানা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম, খাতুনগঞ্জ হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলিসহ পেঁয়াজের ব্যবসায়ীরা অংশ নেন।

সভায় খাতুনগঞ্জ হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলি জানান, দুই-তিন দিনের মধ্যে খুচরা বাজারগুলোতে ভোক্তারা ১০০ টাকার মধ্যে পেঁয়াজ কিনতে পারবেন। পাশাপাশি খাতুনগঞ্জের পাইকারি বাজারে ৮০-৮৫ টাকা পেঁয়াজ বিক্রি হবে। দুই সপ্তাহ পর আরো দাম কমবে বলে তিনি জানান।

এদিকে পেঁয়াজের বাজারে মূল্য বৃদ্ধির সাথে জড়িত আমদানিকারকের বিরুদ্ধে প্রশাসনের সহায়তায় অভিযান শুরু করেছে স্থানীয় বাজার মনিটরিং কমিটি। ইতোমধ্যে তিন আমদানিকারকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয় বলে জেলা প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন।

একটি প্রতি উত্তর ট্যাগ

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com