বুধবার  ২৬শে জানুয়ারি, ২০২২ ইং  |  ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী

দল ছাড়লেও বার্সা-জুভের ২০২১ সালের সেরা মেসি-রোনালদো

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতে যাওয়ার পর চলতি বছরে ফুটবলে সবচেয়ে বড় আর আলোচিত দলবদল হয়ে গেছে। দীর্ঘদিনের প্রিয় ক্লাব বার্সার সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ করে পিএসজিতে বন্ধু নেইমারের সঙ্গে যোগ দিয়েছেন সুপারস্টার লিওনেল মেসি। অন্যদিকে জুভেন্তাস ছেড়ে পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। তবু নিজ নিজ ক্লাবে তারা বছরের সেরা।

রোনালদো-মেসি দুজনেরই বয়স হয়ে গেছে। ক্যারিয়ার শেষের দিকে। তারপরও বছরের সর্বোচ্চ গোলের হিসেবে তাদের কেউ তাদের পেছনে ফেলতে পারেনি! ২০২১ সালের আগস্ট পর্যন্ত বার্সার হয়ে ২৮ গোল করেছেন ৩৪ বছর বয়সী লিওনেল মেসি। দ্বিতীয় স্থানে থাকা আঁতোয়ান গ্রিজমান (১৫) তার ধারেকাছেও নেই! অবশ্য পিএসজিতে গিয়ে লিগ ওয়ানডের ১১ ম্যাচে মাত্র ১ গোল পেয়েছেন ৭ম বারের মতো ব্যালন ডি’অর জয়ী মেসি! অবশ্য চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ৫ ম্যাচে ৫ গোল করে তিনিই পিএসজির সর্বোচ্চ গোলদাতা।

অন্যদিকে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো দারুণ ফর্মে ছিলেন। এ বছরের আগস্ট পর্যন্ত জুভেন্তাসের হয়ে তিনি করেছেন সর্বোচ্চ ২০ গোল। দ্বিতীয় স্থানে থাকা আলভারো মোরাতার গোল ১৭টি। জুভেন্তাস ছেড়ে ম্যান ইউতে ফেরার পর ইংলিশ প্রিমিয়ার লিগে ১৩ ম্যাচে ৭ গোল করেছেন রোনালদো। পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে ৫ ম্যাচে করেছেন ৬ গোল। ৩৬ বছর বয়সী এক ফুটবলারের জন্য এই পরিসংখ্যান অবিশ্বাস্যই বটে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com