রবিবার  ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং  |  ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

তিতুমীরকে নিয়ে চলচ্চিত্র, তিতুমীরের চরিত্রে নিরব

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম বীর সৈনিক তিতুমীর। যাকে নিয়ে সিনেমা তৈরি করতে যাচ্ছেন পরিচালক ডায়েল রহমান। সিনেমাটিতে তিতুমীরের চরিত্রে দেখা যাবে জনপ্রিয় চিত্রনায়ক নিরবকে। গত ২ ফেব্রুয়ারি ‘তিতুমীর’ ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বলে নিশ্চিত করেছেন নিরব।

তিনি বলেন, ‘ক্যারিয়ারে অনেক চরিত্রেই কাজ করেছি। তবে বিপ্লবী তিতুমীর হিসেবে নিজেকে দেখতে পারাটা দারুণ একটি ব্যাপার। এটা স্বপ্নের চরিত্র, তাই সিনেমাটি আমার জন্য স্বপ্নের কাজ হিসেবেই ধরা দিলো। আমি চেষ্টা করবো বীর তিতুমীরকে সঠিকভাবে ধারণের জন্য। তিতুমীর’ ছবির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু। ছবিটি শিশির কথাচিত্রের প্রযোজনায় নির্মিত হবে।

চিত্রনাট্যের কাজ শেষের পথে। সিনেমার শুটিং হবে এপ্রিল, জুন ও জুলাইতে। এ সিনেমার নায়ক হিসেবে নিরবকে ঠিক করা হলেও এখনো অন্যান্য চরিত্রের মুখ চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গত, ঐতিহাসিক ব্যক্তিত্ব তিতুমীর বাংলার প্রজাকুলের ওপর স্থানীয় জমিদার, ইউরোপীয় নীলকরদের অত্যাচার প্রতিরোধ এবং ব্রিটিশ শাসন থেকে বাংলাকে মুক্ত করার লক্ষ্যে আন্দোলনে নেমেছিলেন। যার পুরো নাম সৈয়দ মীর নিসার আলী।

ব্রিটিশদের বিরুদ্ধে যুদ্ধ করতে ‘বাঁশের কেল্লা’ তৈরি করে বিখ্যাত হন তিনি। ব্রিটিশ সৈন্যদের সাথে যুদ্ধরত অবস্থায় মৃত্যুবরণ করেন বীর এই যোদ্ধা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com