শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

তালেবানের সরকার ব্যবস্থা নিয়ে যা বললেন মোল্লা আবদুল গনি

তালেবানের সহপ্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গনি বারাদারের নেতৃত্বে নতুন সরকার গঠন হতে যাচ্ছে আফগানিস্তানে। আজ শনিবার দুপুরের পর নতুন সরকারের ঘোষণা আসার কথা ছিল। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো সরকার গঠনের কোনো তথ্য পাওয়া যায়নি দেশটির স্থানীয় গণমাধ্যমে।

এদিকে, সরকার ব্যবস্থা নিয়ে আলজাজিরার সঙ্গে কথা বলেছেন মোল্লা আবদুল গনি বারাদার। তিনি বলেন, আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক সরকার গঠন প্রক্রিয়াধীন। আমি জনগণকে আশ্বস্ত করছি যে, আমরা তাদের জীবনযাত্রা অবস্থার উন্নতি করার চেষ্টা করবো। সরকার প্রত্যেক নাগরিকের কাছে দায়বদ্ধ থাকবে। নিরাপত্তা প্রদান করবে কারণ এটি শুধু আফগানিস্তানে নয়, সারা বিশ্বে অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রয়োজনীয়।

তিনি আরো বলেন, দেশে বড় অর্থনৈতিক প্রকল্প শুরু করতে গেলে নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন। যদি আমরা নিরাপত্তা দিতে সক্ষম হই, তাহলে আমরা অন্যান্য সমস্যা কাটিয়ে ওঠব এবং এখান থেকে অগ্রগতি শুরু হবে।

গত ১৫ আগস্ট রাজধানী কাবুল দখল করে নেয় তালেবান যোদ্ধারা। এর মধ্যে গত ৩১ আগস্ট আনুষ্ঠানিকভাবে আফগানিস্তান ছাড়ে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী। মূলত এর পর থেকেই আফগানিস্তানের সম্ভাব্য নতুন সরকার নিয়ে নানা আলোচনা চলছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com