মঙ্গলবার  ২০শে এপ্রিল, ২০২১ ইং  |  ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৭ই রমযান, ১৪৪২ হিজরী

টাকা বিলিয়েছেন সায়ন্তিকা

ভোটের দিন সকালে সায়ন্তিকা ভোটারদের টাকা বিলি করেছেন বলে অভিযোগ করেছে বিজেপি। সায়ন্তিকার বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করেছে গেরুয়া শিবির।

বাঁকুড়ায় তৃণমূল প্রার্থী করেছে অভিনেত্রী সায়ন্তিকাকে। সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যম খবর প্রকাশ করেছে বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি মন্দিরে গিয়ে পুজো দেন সায়ন্তিকা। সেখানে মন্দিরের বাইরে থাকা কিছু মানুষের হাতে টাকা দেন তিনি।

এই প্রসঙ্গে বিজেপির অভিযোগ, ভোটের সময় টাকা বিলি করছেন সায়ন্তিকা। তিনি নির্বাচনী বিধিভঙ্গ করেছেন। এই বিষয়ে নির্বাচনী আধিকারিক ও নির্বাচন কমিশনের কাছে বিজেপি অভিযোগ জানাবে বলেও জানিয়েছে।

যদিও সায়ন্তিকার জবাব, ‘মন্দিরে গিয়ে প্রণামী বাক্সে টাকা না দিয়ে সেই টাকা যদি দুস্থ মানুষদের হাতে দিই, তাতে সমস্যা কোথায়?’

অন্যদিকে, সায়ন্তিকা অভিযোগ করেছেন, তার কেন্দ্রে বেশ কিছু বুথে ইভিএম মেশিন কাজ করছে না। তার ফলে অনেক ভোটার ফিরে গিয়েছেন। অনেক বলার পরেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তৃণমূল প্রার্থী টুইট করে বলেন, ‘চক্রান্ত করে মানুষের সমর্থন, মানুষের ভালোবাসা আটকানো যায় না… আজ সকাল সাড়ে ৭টা থেকে বুথ নম্বর ১১৪, ১১৫, ১১৮, ১১৯ ও ১১৯এ বেশ কিছু ইভিএম মেশিন কাজ না করায় আমার প্রচুর মা-বোন ভোট না দিতে পেরে বাড়ি চলে যাচ্ছেন। আমাদের প্রতিটি সেফ বুথে এই ইভিএমসংক্রান্ত সমস্যা হচ্ছে’।

আরো একটি টুইটে সায়ন্তিকা বলেন, ‘বার বার বলা সত্ত্বেও কেউই বিষয়টিতে কোনো হস্তক্ষেপ করছেন না। তাতেও আমরা ভয় পাই না। যারা ভোট না দিতে পেরে চলে গিয়েছেন, তারা আবার ফিরে আসবেন। দিদির জন্য ফিরে আসবেন, মা মাটি মানুষের জন্য ফিরে আসবেন’।

তৃতীয় টুইটেও মানুষ পাশে থাকবে বলেই বার্তা দিয়েছেন সায়ন্তিকা। তিনি লেখেন, ‘মানুষ দিদির পাশেই আছে, ভোটটা দিদিকেই দেবে। সব সমস্যা ও বহিরাগত শক্তিকে উপেক্ষা করে ভোট দিদির জন্যই পড়বে’। তবে সায়ন্তিকার এই অভিযোগের জবাবে কিছু জানানো হয়নি কমিশনের পক্ষ থেকে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com