শুক্রবার  ৩রা ডিসেম্বর, ২০২১ ইং  |  ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২৬শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

ঝটপট মেকআপে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

শীত আসলেই শুরু হয় বিয়ের ধুম।  যদি নিকট আত্মীয়ের বিয়ে হয় তাহলে তো কথা নেই। বিয়ের শপিং,ভেন্যু ঠিক করা, পার্লারসহ অনেক কাজ করতে হয় আপনজনের বিয়েতে। আর বিয়ের এতসব কাজের মধ্যে নিজের মেকআপই অনেক সময় ঠিক করে করা হয়ে ওঠে না। এজন্য এবার দ্রুত মেকআপ করার টিপস দিয়েছেন ভারতীয় প্রফেশনাল মেকআপ আর্টিস্ট প্রিয়া আরোরা।

চোখের সাজে সব সময় কাজলকে প্রাধান্য দেন প্রিয়া। সেই সাথে কপালে টিপ, হাতে চুড়ি, মেহেদী। এই কয়েকটি ছোট ছোট বিষয় আপনাকে মোহনীয় করে তুলতে পারে। পোশাক হিসেবে মা কিংবা দাদীর শাড়িও নতুনভাবে পড়ে ফেলতে পারেন। ইউনিক লাগবে দেখতে।

হেয়ার স্টাইলের বিষয়ে প্রিয়া চুল খোপা করে ফুল দেওয়ার কথা বলেছেন।  সাদা বা লাল ফুল দেখতে খুব সুন্দর লাগে। আবার আপনি চাইলে পোশাকের সাথে মিলিয়েও ফুল দিতে পারেন।

kalerkantho

ভারী গহনা পরলে মেকআপ হবে হালকা। এতে করে পরিপূর্ণ দেখাবে। আর হালকা কোন পোশাক পরা হলে ভারী জুয়েলারি এড়িয়ে চলা ভালো। সেক্ষেত্রে লাল,মেরুন বা পোশাকের সাথে যেকোন ডিপ কালারের লিপস্টিক ব্যবহার করতে পারেন। তবে চোখের সাজ হালকা হতে হবে। আর শীতকালে এমনিতেও গাড় রঙের লিপস্টিক খুব বেশি মানায়।  আর চোখে জমকালো সাজ হলে ন্যুড বা হালকা ব্রাউন লিপস্টিক বেছে নিন।

মেকআপের সময় যে কয়েকটি বিষয় লক্ষ্যণীয়:

১. প্রথমে অবশ্যই প্রাইমার লাগাতে হবে।

২. যেহেতু শীত তাই ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না। কারণ স্কিন রুক্ষ হলে মেকআপ বসবে না ভালোভাবে।

৩. রোদে গেলে সান প্রোটেকশন ব্যবহার করুন।

৪. মেকআপের আগে ও পরে ক্লিনজিং, টোনিং,ময়েশ্চারাইজিং জরুরি।

৫. ভুলেও মেকআপ নিয়ে ঘুমিয়ে পড়বেন না। স্কিন কেয়ারের সময় না থাকলে অন্তত মেকআপ তুলে তারপর ঘুমাতে যান।

৬. চেষ্টা করুন মেকআপ রিমুভার ওয়াইপস ব্যবহার না করতে। এতে স্কিন রুক্ষ হয়ে যায়। নারিকেল তেল বা প্রয়োজনে মাইসিলার ওয়াটার ব্যবহার করতে পারেন।

সবশেষে প্রিয়া আরোরা বলেছেন, কারো থেকে কোন কিছু কপি না করে নিজেকে নিজের মতো করে উপস্থাপন করুন। এতেই আপনার আসল সৌন্দর্য ফুটে উঠবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com