শনিবার  ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং  |  ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ  |  ২৯শে মুহাররম, ১৪৪২ হিজরী

জিমির ৬০০ উইকেটের রেকর্ড কেউ ছুঁতে পারবে না : সাঙ্গাকারা

একজন পেসার হিসেবে ৬০০ উইকেট নেওয়া চাট্টিখানি কথা নয়। পেসারদের বড় শত্রু হলো ইনজুরি। এই ইনজুরির কারণেই অনেক পেসারের ক্যারিয়ার শেষ হয়ে গেছে। কিন্তু জেমস অ্যান্ডারসন ৩৮ বছর বয়সে কি অবলীলায় গতির ঝড় তুলে যাচ্ছেন! সদ্য শেষ হওয়া পাকিস্তানের বিপক্ষে বিশ্বের প্রথম পেসার হিসেবে ছুঁয়েছেন ৬০০ উইকেটের মাইলফলক। লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা মনে করেন, আর কোনো পেসার অ্যান্ডারসনের এই রেকর্ড ভাঙতে পারবে না।

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রেসিডেন্ট সাঙ্গাকারা শনিবার ক্লাবের সদস্যদের পাঠানো একটি ইমেইলে অ্যান্ডারসনের প্রশংসা করেছেন, ‘জিমি দারুণ মানসম্পন্ন ও দৃঢ় মানসিকতার একজন ফাস্ট বোলার। তার অর্জন অসাধারণ, কেবল ৬০০ উইকেট নেওয়ার জন্য নয়। তার পরিশ্রম, দলের প্রতি দায়িত্ববোধ ও উন্নতি করার প্রচেষ্টা প্রশংনীয়। বর্তমান ও ভবিষ্যৎ পেসারদের সামনে সে একটা রেকর্ড দাঁড় করিয়েছে। সম্ভবত, এটিই হয়তো একমাত্র রেকর্ড যা জিমিরই থাকবে।’

অ্যান্ডারসনের আগে মাত্র তিনজন বোলার ৬ শতাধিক উইকেট পেয়েছেন। তারা সবাই স্পিনার। মুত্তিয়া মুরালিধরন (৮০০), শেন ওয়ার্ন (৭০৮) এবং অনিল কুম্বলে (৬১৯)। ৫০০ উইকেটের মাইলফলক পার করেছেন এমন বোলার আছেন মাত্র দুজন- গ্লেন ম্যাকগ্রা (৫৬৩) এবং স্টুয়ার্ট ব্রড (৫১৪)। সুতরাং সাঙ্গাকারার ভবিষ্যদ্বাণী একেবারে ফেলনা নয়। অ্যান্ডারসন অবশ্য এখানেই থেমে থাকতে চান না। তার লক্ষ্য ৭০০ উইকেট শিকার। ৩৮ বছর বয়সী অ্যান্ডারসন কিভাবে এই লক্ষ্যে পৌঁছান সেটাই দেখার।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com