বৃহস্পতিবার  ২৭শে জানুয়ারি, ২০২২ ইং  |  ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী

চমৎকার ব্যাটিংয়ের পরও শান্তর আক্ষেপ

দলীয় ৪৩ রানে সাদমান আউট হতেই সবাই ধরে নিয়েছিল, হয়তো বাংলাদেশের সেই পুরনো ব্যাটিং ব্যর্থতা দেখে দেখেই সময় যাবে। কিন্তু না। অমন পরিস্থিতি থেকে দলকে টেনে তুলেছেন আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় এবং নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে গড়েছেন ১০৩ রানের দ্বিতীয় উইকেট জুটি। ব্যাটিং করেছেন প্রায় ৪০ ওভার। নবাগত মাহমুদুলের ব্যাটিং ছিল চোখ জুড়ানো, শান্তও কম যাননি। তবে দিনের শেষের দিকে আউট হওয়ার আক্ষেপে পুড়ছেন শান্ত।

সমালোচকদের নিশানায় থাকা শান্ত আজ উইকেটে কাটিয়েছেন ১৬০ মিনিট। ১০৯ বলে ৭ চার ১ ছক্কায় করেছেন ৬৪ রান। দিনের খেলার মাত্র ৭ ওভার বাকি থাকতে নিল ওয়াগনারের বলে উইল ইয়ংয়ের তালুবন্দি হয়ে ফিরেন শান্ত। এর সাথেই ১ উইকেট হারিয়ে দিন শেষ করা স্বপ্নটাও হারিয়ে যায়। তবু দিনশেষে শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। ২ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৭৫ রান। ২১১ বলে ৭ চারে ৭০* রানে অপরাজিত আছেন মাহমুদুল।

দিনের খেলা শেষে নাজমুল হোসেন শান্ত বলেছেন, ‘আমি আর জয় (মাহমুদুল) লম্বা চিন্তা করিনি। আমরা বল ধরে ধরে চিন্তা করেছি। একটা ওভার, একটা ঘণ্টা কীভাবে পার করব। যে রকম বল দেখব, তেমনই খেলব-কোনো জোরাজুরির পরিকল্পনা ছিল না। আমার মনে হয় জয় আর সাদমান শুরুতে খুব ভালো একটা জুটি গড়েছে। এ কারণে নামার পর আমার ব্যাটিং করাটা খুব সহজ হয়েছে। জয় খুব ভালো ব্যাটিং করেছে। আমি যদি শেষ করে আসতে পারতাম, তাহলে আমাদের দিনটা আরও ভালো হতো।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com