মঙ্গলবার  ১৫ই অক্টোবর, ২০১৯ ইং  |  ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ  |  ১৫ই সফর, ১৪৪১ হিজরী

চট্টগ্রামে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নাছির

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আ জ ম নাছিরকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। বন্দর নগর চট্টগ্রামের নেতাদের সাথে শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। আ জ ম নাছির বর্তমানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

 

এই মনোনয়নের মধ্য দিয়ে চট্টগ্রাম আওয়ামী রাজনীতির কাণ্ডারী হিসেবে নতুনভাবে স্বীকৃতি পেলেন আ.জ.ম নাছির উদ্দিন। রাজনীতির অনেক চোরাবালি ডিঙ্গিয়ে আওয়ামী লীগের সদস্য থেকে দুই বছর আগে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান তিনি।

নাছির উদ্দিন ইত্তেফাকের নিকট তার প্রতিক্রিয়ায় বলেছেন, মানুষের জন্য কাজ করার যে ব্রত নিয়ে ছাত্র রাজনীতি শুরু করেছিলাম আজকে তার স্বীকৃতি পেলাম। তিনি বলেন, জনগণের সেবা করার জন্য চট্টগ্রামবাসীর রায় প্রত্যাশা করি।
পারিবারিক ঐতিহ্যের ধারাবাহিকতায় ছাত্র রাজনীতি শুরু করে কলেজ পর্যায়েই ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৭ সালে চট্টগ্রাম কলেজের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের পর থেকে রাজনৈতিক অঙ্গনে দৌর্দন্ড প্রতাপের সাথে পথচলা শুরু হয়। ১৯৮০-৮১ সালে দুই দফায় চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
ছাত্র রাজনীতির নেতৃত্বকালীন ছাত্রলীগের তবারক হত্যাসহ অনেক নির্মম ঘটনার প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন আ.জ.ম নাছির উদ্দিন।
রাজনীতির আশির্বাদ পেতে চট্টগ্রামে আওয়ামী রাজনীতির শীর্ষ নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ঘনিষ্ঠ সান্নিধ্যে আসেন। চট্টগ্রামে আশির দশকে দ্বিধাবিভক্ত রাজনীতির মাঠে আখতারুজ্জামান বাবুর প্রধান সহযোগী ছিলেন।
এরশাদ বিরোধী আন্দোলনসহ দলীয় রাজনৈতিক নেতৃত্বের অনেক উত্থান পতনে সক্রিয় ভূমিকা পালনকারী আ.জ.ম নাছির উদ্দিন চট্টগ্রামের রাজনীতিতে নিজেকে তুলে ধরেন।
২০১৩ সালে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়ে নিজের যোগ্যতা প্রমাণে সক্ষম হয়েছেন।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com