রবিবার  ২৫শে আগস্ট, ২০১৯ ইং  |  ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

গাপটিল-মুনরোর তাণ্ডবে ১০ উইকেটে জিতল নিউজিল্যান্ড!

শ্রীলঙ্কাকে স্রেফ পাত্তাই দিল না নিউজিল্যান্ড। গতকাল পাকিস্তানের ১০৫ রান তাড়া করে ৩ উইকেট হারিয়েছিল উইন্ডিজ। আজ লঙ্কানদের দেওয়া ১৩৭ রানের টার্গেটে কোনো উইকেট না হারিয়েই পৌঁছে যায় কিউইরা। সেটাও আবার মাত্র ১৬.১ ওভারে। দুই ওপেনার মার্টিন গাপটিল আর কলিন মুনরো উভয়েই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। ম্যাচশেষে গাপটিল ৪০ বলে ৫১ আর মুনরো ৪৪ বলে ৫৫ রানে অপরাজিত। দুজনেই ৬টি করে চার এবং ১টি করে ছক্কা হাঁকিয়েছেন।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে আজ শনিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে ২৯.২ ওভারে মাত্র ১৩৬ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। ম্যাট হেনরির করা ইনিংসের দ্বিতীয় বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস শুরু করা লাহিরু থিরিমান্নে (৪)। প্রথমে আম্পায়ার নট-আউট বললেও রিভিউ নিয়ে থিরিমান্নেকে প্যাভিলিয়নে ফেরায় কিউইরা। এরপর প্রতিরোধের চেষ্টা করেছিলেন অধিনায়ক করুনারত্নে এবং কুসল পেরেরা। হেনরির দ্বিতীয় শিকার হয়ে কুসল (২৯) ফিরলে ভাঙে ৪২ রানের জুটি। পরের বলেই কুসল মেন্ডিস (০) তালুবন্দি হন গাপটিলের।

ট্রেন্ট বোল্টের বদলি হিসেবে এসেই চতুর্থ সাফল্য দেন অ্যালেক্স ফার্গুসন। তার বলে এলবিডাব্লিউ হয়ে যান ধনাঞ্জয়া ডি-সিলভা (৪)। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ ‘ডাক’ মেরে ফিরেন গ্র্যান্ডহোমের বলে। জীবন মেন্ডিস (১) ফার্গুসনের দ্বিতীয় শিকার হওয়ার পর ‌উইকেটে এসে হাত খুলে রানের গতি বাড়াতে থাকেন থিসারা পেরেরা। তার সঙ্গে করুনারত্নেও হাত খোলেন। এই দুজনের ৫২ রানের জুটিতে একশ পেরোয়া শ্রীলঙ্কা। দলীয় ১১২ রানে ২৩ বলে ২৭ রান করা পেরেরা আউট হলে ভাঙে এই জুটি।

লঙ্কানদের ঘুরে দাঁড়ানোর আর কোনো পথ খোলা ছিল না। আসলে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার কোনো ব্যাটসম্যান অবশিষ্ট ছিল না। এর মাঝেও ওপেনিংয়ে নেমে ৮৩ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। সঙ্গী হিসেবে তিনি কাউকে পাননি। ফার্গুসনের বলে লাসিথ মালিঙ্গা (১) আউট হওয়ার সঙ্গে সঙ্গে মাত্র ২৯.২ ওভারে ১৩৫ রানে অল-আউট হয় লঙ্কানরা। ৩টি করে উইকেট নিয়েছেন ম্যাট হেনরি আর লুকি ফার্গুসন। বাকী চার বোলার ১টি করে উইকেট ভাগ করে নিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com