শিরোনাম
শনিবার  ৫ই ডিসেম্বর, ২০২০ ইং  |  ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

কেন এমন সাজলেন সানি লিওন?

৩১ অক্টোবর ছিল ‘হ্যালোউইন ডে’। আর সে কারণেই অদ্ভুত সব সাজে ছবি পোস্ট করতে দেখা যাচ্ছে তারকাদের। বাদ গেলেন না সানি লিওন। অদ্ভুত সাজে স্বামী ড্যানিয়েল ওয়েবারের সঙ্গে ক্যামেরাবন্দি সানি লিওন। ‘হ্যালোউইন লুক’-এর ছবি পোস্ট করেছেন সানি নিজেই।

ছবিগুলো পোস্ট করে সানি লিখেছেন, ”শুভ হ্যালোউইন !! আমি আশা করি, সবাই এই বছর মজা পেয়েছে … আমি এই বছরে সবচেয়ে বেশি ছুটি পেয়েছি।’

‘হ্যালোউইন ডে’ বিষয়টা খানিকটা পশ্চিমবঙ্গের ভূত চতুদর্শীর মতো। হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ ‘অল হ্যালোজ’ ইভ থেকে। হ্যালোউইন শব্দের অর্থ ‘পবিত্র সন্ধ্যা’। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে ‘হ্যালোজ ইভ’ শব্দটি একসময় ‘হ্যালোউইন’-এ রূপান্তরিত হয়েছে।

কথিত আছে, অক্টোবরের ৩১ তারিখ মৃতের দেবতা নাকি মৃত আত্মাদের পৃথিবীতে আহ্বান জানান। ওই দিন উড়ন্ত ঝাড়ুতে করে হ্যালোউইন ডাইনি সারা উড়ে বেড়ায় আকাশজুড়ে। কখনো আবার সবুজ খরখরে দেহের ডাইনি বুড়ি কড়া নাড়ে কোনো বাড়ির দরজায়। সেই সব ভূত-প্রেতকে খুশি করতে না পারলে তো বিপদ!

আর সে জন্যই এই রাতটিতে পালন করা হয় হ্যালোউইন উৎসব। ৩১ অক্টোবর রাতে ভূতের মুখোশ পরে কিংবা বিভিন্ন রকম সেজে লোকজন হ্যালোইনের দিবস পালন করে থাকে। সাধারণত ইউরোপ ও আমেরিকায়ই এই দিনটি পালিত হয়। জি নিউজ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com