সোমবার  ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ  |  ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ  |  ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

কুলাউড়ায় রেললাইন অবরোধ করা চা শ্রমিকদের অবরোধ প্রত্যাহার

কুলাউড়ায় রেল লাইন ও কুলাউড়া-মৌলভীবাজার আঞ্চলিক সড়ক অবরোধ প্রত্যাহার করেছে চা-শ্রমিকরা। এতে প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।

দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে মৌলভীবাজারের কুলাউড়ায় রেল লাইন ও কুলাউড়া মৌলভীবাজার আঞ্চলিক সড়ক অবরোধ করে চা শ্রমিকরা। এতে বন্ধ হয়ে পড়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৪টায় কুলাউড়ার স্কুল চৌমহনী রেললাইন ও মৌলভীবাজার-কুলাউড়া সড়ক অবরোধ করেন চা শ্রমিকরা। এ সময় কুলাউড়া উপজেলা প্রশাসন,মেয়র কুলাউড়া পৌরসভা, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার অনুরোধে প্রত্যাহার করে। ফলে সড়ক ও রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে বলে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেহ নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৪টায় কুলাউড়ার স্কুল চৌমহনী রেলর লাইন ও মৌলভীবাজার-কুলাউড়া সড়ক অবরোধ করেন চা শ্রমিকরা। সে সময় সিলেটগামী পাহাড়িটা ট্রেন সিলেট দিকে আসছিলো। অবরোধের কারণে আটকা পরে পাহাড়িকা। এ রিপোর্ট লেখা পর্যন্ত রেললাইন  ও সড়ক অবরোধ করে দাবির পক্ষে স্লোগান দিচ্ছিলেন শ্রমিকরা।

11

অবরোধে অংশ নেওয়া এক চা শ্রমিক স্বপন নাইডু বলেন, এতোদিন ধরে আমরা ধর্মঘট করছি কিন্তু আমাদের দাবি মেনে নেওয়া হচ্ছে না। তাই আজ আবারও রেলপথ অবরোধ করেছি।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেহ বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com