শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

ওভালেও ভারতের ব্যাটিং দুর্দশা

গত ম্যাচেই ৭৮ রানে অল-আউট হওয়ার লজ্জা পেতে হয়েছে। হারতে হয়েছে ইনিংস ব্যবধানে। দ্য ওভালে আজ থেকে শুরু হওয়া সিরিজের চতুর্থ টেস্টেও ভারতের ব্যাটিং দুর্দশা কাটছে না। ১২৭ রান তুলতেই তাদের ৭ উইকেট পড়ে গেছে। ৮ম উইকেট জুটিতে লড়াই করে যাচ্ছেন দুই বোলার শার্দুল ঠাকুর আর উমেশ যাদব। তাদের ৬৩ রানের জুটিতে এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের স্কোর ৯ উইকেটে ১৯১ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ২৮ রানের উদ্বোধনী জুটি উপহার দেন রোহিত শর্মা আর লোকেশ রাহুল। ২৭ বলে ১১ রান করা ‘হিটম্যান’ রোহিতকে জনি বেয়ারস্টোর গ্লাভসবন্দি করে ধ্বংসের সূচনা করেন ক্রিস ওকস। লোকেশ রাহুল আজও ব্যর্থ। ১৭ রান করে ওলি রবিনসনের শিকার হন। গত ম্যাচের দ্বিতীয় ইনিংসে নব্বইয়ের ঘরে যাওয়া চেতেশ্বর পূজারা আজ বিদায় নেন মাত্র ৪ রানে। শিকারীর নাম জেমস অ্যান্ডারসন। একপ্রান্ত আগলে রেখে যথারীতি ফিফটি করেন অধিনায়ক বিরাট কোহলি। এবারও তিনি স্কোরকে তিন অংকে নিয়ে যেতে পারেননি। ওলি রবিনসনের বলে ধরা পড়েন বেয়ারস্টোর গ্লাভসে।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। ‘অল-রাউন্ডার’ খ্যাত রবীন্দ্র জাদেজা পাঁচ নম্বরে নেমেও সুবিধা করতে পারেননি। ক্রিস ওকসের বলে আউট হয়েছেন ১০ রানে। আজিঙ্কা রাহানেকে ১৪ রানে ফিরিয়েছেন ওভারটন। আর ব্যর্থতার বৃত্তে ঘুরতে থাকা ঋষভ পন্থ ৯ রানে ওকসের বলে ক্যাচ দিয়েছেন মঈন আলীর হাতে। এরপর উইকেটে লড়াই শুরু করেন শার্দুল ঠাকুর আর উমেশ যাদব। স্কোরবোর্ডে কিছু রান যোগ করার তাগিদে দ্রুত রান তুলতে থাকেন শার্দুল। ৩১ বলে ৬ চার ৩ ছক্কায় পূরণ করেন ফিফটি। ৩৬ বলে ৫৭ রান করে তিনি থামেন। ভারতের ইতোমধ্যেই ৯ উইকেট পড়ে গেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com