শুক্রবার  ৩রা ডিসেম্বর, ২০২১ ইং  |  ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২৬শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

এসএসসি পরীক্ষা : রবিবারে অনুপস্থিত প্রায় ২২ হাজার পরীক্ষার্থী

এসএসসি ও সমমানের পরীক্ষা আজ রবিবার দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভূগোল ও পরিবেশ এবং দুপুর ২টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২১ হাজার ৬১০ জন পরীক্ষার্থী। শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোলরুম সূত্রে এ তথ্য জানা গেছে। কন্ট্রোলরুম থেকে জানানো হয়, ভূগোল ও পরিবেশ পরীক্ষায় ১৬ হাজারের বেশি পরীক্ষার্থী অংশ নেয়নি। এছাড়াও রোববার সকাল ১০টা থেকে শুরু হওয়া দেড় ঘণ্টার এ পরীক্ষায় অনৈতিকপন্থা অবলম্বনের দায়ে চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

নয় শিক্ষাবোর্ডে দুই হাজার দুইশো কেন্দ্রে এ পরীক্ষা নেওয়া হয়। ভূগোল ও পরিবেশ পরীক্ষায় আট লাখ সাত হাজার ৭৭২ জন শিক্ষার্থীর অংশ নেওয়ার কথা থাকলেও অংশ নেয় সাত লাখ ৯১ হাজার ৩৬৩ জন। এর মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডে অনুপস্থিত ছিলো তিন হাজার ৮৬৯ জন, চট্টগ্রামে এক হাজার ৫৩৭ জন, রাজশাহীতে এক হাজার ৬৯০ জন, বরিশালে এক হাজার ২১৯জন, সিলেটে এক হাজার ৪৪১ জন। এছাড়া দিনাজপুরে এক হাজার ৪৯৭ জন, কুমিল্লায় দুই হাজার ১২৭ জন, ময়মনসিংহে এক হাজার ১৬৭জন ও যশোরে এক হাজার ৮৬২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

এদিন ঢাকা বিভাগের একজন, বরিশালে একজন ও দিনাজপুরে দুইজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়া রবিবার বেলা ২টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় পাঁচ হাজার ২০১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়াও এদিন কুমিল্লা বিভাগের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com