সোমবার  ২রা আগস্ট, ২০২১ ইং  |  ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

এরিকসেনের প্রাণ বাঁচিয়ে এসি মিলানের অধিনায়ক হচ্ছেন সাইমন কায়ের

ইতালিয়ান ফুটবল লিগের চির শত্রু দুই ক্লাবের নাম ইন্টার মিলান ও এসি মিলান। ইউরো কাপের ম্যাচে সেই ইন্টারের ক্রিশ্চিয়ান এরিকসেনের জীবন বাঁচিয়েছিলেন এসি মিলানের সাইমন কায়ের। এর পুরস্কার হিসেবে আগামী মৌসুমে কায়েরকে অধিনায়ক করতে যাচ্ছে এসি মিলান। ইতালির সাবেক কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনির উদ্যোগেই নাকি এটা হচ্ছে। স্থানীয় গণমাধ্যম বলছে, ইউরোর পরেই এই ঘোষণা হতে পারে।

গত শনিবার ইউরোর মঞ্চে ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেন মাঠে অচৈতন্য হয়ে ঢলে পড়েন। তখন সময় নষ্ট না করে সিপিআর দিয়ে তার জ্ঞান ফিরিয়ে আনেন দলের অধিনায়ক সাইমন কায়ের। সতীর্থের জীবন বাঁচাতে এভাবে ঝাঁপিয়ে পড়ায় অভিভূত কায়েরের ক্লাব।এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টর মালদিনির আগ্রহে এই সিদ্ধান্ত নিয়েছেন ক্লাবের কর্মকর্তারা। তবে শুধু সিপিআর দেওয়াই নয়, মাঠের মধ্যে চিকিৎসা চলাকালীন এরিকসেনকে তার নির্দেশেই ঘিরে রেখেছিলেন সতীর্থরা।

কান্নায় ভেঙে পড়া এরিকসেনের স্ত্রী সাবরিনাকেও সান্ত্বনা দিতে দেখা যায় কায়েরকে। এতে বিশ্বজুড়ে কায়েরর প্রশংসা করছে সবাই।সতীর্থের ব্যাপারে ডেনমার্ক গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল বলেন, ‘আমরা কায়েরকে অধিনায়ক হিসেবে পেয়ে গর্বিত। তবে সেদিন মাঠে তার এই আচরণ আমাদের অবাক করেনি। সে সবসময় এরকমই। কায়ের এবং এরিকসেন মিলানে খুব কাছাকাছি থাকে। তাই একসাথে অনেকটা সময় কাটায়। কায়ের মানুষ হিসেবে অসাধারণ।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com