শিরোনাম
শনিবার  ১৬ই জানুয়ারি, ২০২১ ইং  |  ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  |  ২রা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

এবার টেস্টেও সহ-অধিনায়ক হলেন রোহিত

সিডনিতে সিরিজের তৃতীয় টেস্ট দিয়ে  আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা রোহিত শর্মা। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার মাটিতে চলতি বোর্ডার-গাভাস্কার ট্রফির পরের দুই টেস্টে তিনি আজিঙ্কা রাহানের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন। আগে থেকেই এই হার্ডহিটিং ওপেনার ওয়ানডে আর টি-টোয়েন্টিতে বিরাট কোহলির ডেপুটি ছিলেন। এবার তিন ফরম্যাটেই তিনি এই দায়িত্ব পালন করবেন।

প্রথম সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে সফরের মাঝপথে দেশে ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার জায়গায় নেতৃত্ব দিচ্ছেন আজিঙ্কা রাহানে। তার নেতৃত্বে দ্বিতীয় টেস্টে বড় জয় পেয়েছে ভারত। মেলবোর্ন টেস্টে চেতেশ্বর পুজারা ছিলেন সহ-অধিনায়ক। আজ শুক্রবার নতুন বছরের প্রথম দিনে পুজারাকে সরিয়ে প্রথমবারের মতো রোহিতকে এই দায়িত্ব বুঝিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আইপিএলে চোট পাওয়ায় অস্ট্রেলিয়া সফরের দলে রোহিতের নাম ছিল না। এরপর সমর্থকদের প্রতিবাদের মুখে টেস্ট সিরিজে তাকে দলে নেওয়া হয়। ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি। পরে অস্ট্রেলিয়ায় পৌঁছালেও ১৪ দিনের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতায় প্রথম দুই টেস্টে তাকে পায়নি ভারত। কোয়ারেন্টিন শেষে বুধবার দলে যোগ দেন তিনি। ভারতের হয়ে এখন পর্যন্ত ৩২ টেস্ট খেলেছেন রোহিত। ৪৬.৫৪ গড়ে করেছেন ২১৪১ রান। আছে ৬টি সেঞ্চুরি আর ১২টি হাফ সেঞ্চুরি।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com