শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

এডভোকেট নূর হোসেন বলাই আর নেই

বি‌শেষ সম্পাদক, আখলাকুর রহমান

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
বিদায় প্রিয় নেতা, ‘৯০এর গণ আন্দোলনের সহযোদ্ধা নূর হোসেন বলাই ভাই।
সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, এডভোকেট নূর হোসেন বলাই এর মৃত্যুতে, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী গভীর প্রকাশ শোক প্রকাশ করেছেন।
চাঁদপুর ফরিদগঞ্জের কৃতি সন্তান সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এড. নুর হোসেন বলাই অদ্য বাদ মাগরিব ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর জানাজা রাত ১০ টায় তাকওয়া মসজিদ, ধানমন্ডি ৮, ঢাকায় সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল ১০ টায় ২য় জানাজা সম্পন্ন হবে ফরিদগঞ্জ মর্জিদিয়া আলীয়া মাদ্রাসায় এবং ১১ টায় ৩য় জানাজা নিজ বাড়ির সামনে অনুষ্ঠিত হবে।

গত ৩০.০৩.২০২১ তারিখে তাঁর ফেসবুক থেকে –
“আমার অবস্থা আমি ছাড়া আর কেহ জানেনা। সারা রাত ঘুম নেই। সবাই ঘুমে আমি শুধু ঘুম হীন। জীবনে বেশির ভাগ মানুষের উপকার করেছি প্ররিশ্রম মেধা এমনকি নিজের রক্তের বিনিময়ে। রাজনীতিতে অপমান ছাড়া তেমন কিছু ভাগ্যে জুটে নাই। মুক্তিযুদ্ধে এমনকি পাকিস্তান আমলে আমাদের পারিবারিক ত্যাগ আগের শুত্রু পক্ষও শ্রদ্ধার সহিত মনে করে কিন্তু নিজ দল আওয়ামী লীগ আমাদের মূল্যায়ন না করুক অপমান করার সাহস করে কি করে? অথচ আমাদের পরিবারের সকল সম্পদ ত্যাগ অদ্যাবধি বাংলাদেশ আওয়ামী লীগ নামক রাজনীতি করতে শেষ করেছি। শুধু জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার ইচ্ছা করায় বীর মুক্তিযোদ্ধা আবদুল বারী মিয়াজিকে হারিয়েছি বাবা বীর মুক্তিযোদ্ধা আজীবন আওয়ামী লীগ করে ব্যবসার ও সম্পদ নিজ দল প্রতিষ্ঠায় ব্যপক ব্যয় করে। জাতির জনক বঙ্গবন্ধু ১৫ ই আগস্ট ১৯৭৫ সালে নিহত হওয়ার পর আমার পিতা ১৯ শে আগস্ট এরেস্ট হয়ে ডিটেনশনে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়ায় দীর্ঘ দিন অসুস্থ থেকে ১৯৯২ সালে ২৮ শে আগস্ট আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে যান। আমার কথা কি আর বলব আওয়ামী লীগ এর কাছে জাতীয় সংসদে ২০০১-২০০৮-২০১৩-২০১৮ নিজ পারিবারিক টাকা শেষ করে চাঁদপুর ৪ ফরিদগঞ্জ জাতীয় সংসদ ২৬৩ প্রাথী’ হওয়ার চেষ্টা করে না পেয়ে এমনকি সন্মান জনক অবস্থান না পেয়ে শুধু উপহাস পেয়েছি। এতে নিজ পারিবারিক অবস্থা সামাজিক অবস্থা এমনকি নিজ দলের হঠাৎ টাকা কামানো ও হঠাৎ কেন্দ্রীয় নেতা মন্ত্রীদের নিয়মিত অসভ্যতা আমাদের আহত করে। অথচ এমন একদিন ছিলো আমরা ছিলাম শেখ হাসিনার কাছে অপরিহায্য যা এখন সবাই না জানলেও জাহাঙ্গীর কবির নানক ভাই আবদুর রহমান ভাই বাহাউদ্দীন নাসিম ভাই আহমদ ভাই অসীম কুমার উকিল মৃনাল দা কিংবা ওবায়দুল কাদের ভাই ইকবাল হোসেন অপু ভাই বি এম মুজাম্মেল এনামূল হক শামীম ভাই সিনিয়রদের মধ্যে আমির হোসেন অামু ভাই শেখ সেলিম ভাই মতিয়া আপা প্রয়াত সাহারা খাতুন সাজেদা চৌধুরীর মনে থাকার কথা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাদের নিজ হাতে আপ্যায়ন করেছেন সেটা কি ভূলা যায়? এখন সুবিধা বাদ চারিদিকে নাগিনীদের মত। অসুস্থ রাতের ঘুম নেই। চেষ্টা করছি অক্সিজেন দেওয়া যায় কিনা হাসপালের অপেক্ষায়। চারিদিকে কত মানুষ অথচ আমি একা মা বাবার কথা মনে পড়ে। সবাই ভালো থাকুন।”

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com